বৈরি আবাহাওয়ায় বঙ্গোপসাগরে ১২ নাবিক সহ জাহাজডুবি নাবিকদের উদ্ধার

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: গত বৃহস্পতিবার সকালে বঙ্গোপসাগরের সাঙ্গু গ্যাসফিল্ড ব্লকের কাছে এমভি হেরাপর্বত-৮ নামে একটি কয়লাবোঝাই লাইটার জাহাজ ডুবে যায়। এ জাহাজ দুর্ঘটনার ঘটনায় ১২ জন নাবিক নিখোজ ছিলেন পরবর্তীতে কোস্টগার্ডের পক্ষ থেকে জানান হয় এই ১২ জন নাবিককে উদ্ধার করা হয়েছে।

এমভি হেরাপর্বত-৮ নামের লাইটার জাহাজটি ১ হাজার ১০০ টন কয়লা বহন করছিল। খবর পেয়ে ঘটনাস্থলের উদ্দ্যেশ্যে বাংলাদেশ নৌবাহিনীর চারটি জাহাজ, বিমানবাহিনীর একটি হেলিকপ্টার ও কোস্টগার্ডের একটি জাহাজ রওনা দিয়েছে। বৈরি আবহাওয়ায় ঝড়ো হাওয়ার কবলে পড়ে এমভি হেরাপর্বত-৮ নামে একটি লাইটার জাহাজ ডুবে গেছে।

জানা যায় আশপাশের জেলে নৌকাগুলো সাগরে ভাসমানরত ডুবে যাওয়া জাহাজের নাবিকদের উদ্ধার করেছে বলে জানা গেছে। ওয়াটার ট্রান্সপোর্ট সেল  সুত্রে জানা যায়, জাহাজটি  চট্টগ্রাম বন্দরের বর্হিনোঙ্গর থেকে ঢাকা যাওয়ার পথে লাইটারটি ডুবে যায়। নিখোজঁ নাবিকদের উদ্ধারে কোস্টগার্ড ও  নৌবাহিনী  কাজ করছে বলে জানা গেছে। এমভি হেরা পর্বত -৮ নামে ডুবে যাওয়া লাইটার জাহাজটি ১২ নাবিককে  “এমভি আল নামেরা ৪” নামক অপর একটি জাহাজে তুলে দিয়েছে জেলেরা। তারা উপকূলে ফিরে আসছেন।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...