চকবাজারের অগ্নিকাণ্ডের ঘটনার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতামত

0

গত ২০শে ফেব্রুয়ারি বাংলাদেশের চকবাজার এলাকায় যে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছিল তার ফলে ১১০ জনের মৃত্যু ঘটে এবং আহতদের অবস্থা ভালো নয়, তাদেরকে ঢাকা মেডিকেল হাসপাতালের বার্ন ইউনিটে রাখা হয়। এই ঘটনার পরিপ্রেক্ষিতে  বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা  রাষ্ট্রীয় শোক ঘোষণা করা হবে বলে জানিয়েছেন। এই ঘটনার তদন্ত করে দেখার ব্যাপারে এবং অগ্নি নিরাপত্তার ব্যবস্থা করার ওপর জোর দেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওই অগ্নিকাণ্ডের ঘটনায় আহত মানুষদের দেখতে যান। নিহত এবং আহতদের পরিবারের প্রতি সহমর্মিতা জানিয়ে তিনি বলেন ” এটি একটি অত্যন্ত মর্মস্পর্শী ঘটনা “। তিনি আরও বলেন যে আগুন লাগার আগে সমস্ত রাসায়নিক দ্রব্যজাত দোকান ও গুদাম ঘরগুলি সরিয়ে নতুন করে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছিল কিন্ত এব্যাপারে দোকান গুলির মালিক পক্ষ থেকে কোনোরকম সমর্থন পাওয়া যায়নি।

ওই ভয়াবহ অগ্নিকাণ্ডের আরম্ভ হয় একটি গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের পর। পরে চারপাশের বাড়িঘর গুলিতে ছড়িয়ে পরে এবং আশেপাশের যত রাসায়নিক দ্রব্যজাত দোকান, প্লাস্টিক দ্রব্যজাত দ্রব্য বিশিষ্ট দোকান ছিল সেগুলিতে আগুন ছড়িয়ে পড়লে তা মারাত্মক আকার ধারন করে।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...