সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

মহারাষ্ট্রে রাজনীতির বড় চাল শরদ পাওয়ারের, বললেন “নিজেদের রাস্তা নিজেরা খুঁজে নিক শিবসেনা”

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ- মহারাষ্ট্রে রাজনীতিতে এবার বড় চাল চাললেন কংগ্রেসের শীর্ষ স্থানীয় নেতা শরদ পাওয়ার। শিবসেনার উদ্দেশ্যে বললেন, “নিজেদের রাস্তা নিজেরা খুঁজে নিক”। মহারাস্ত্রে শিবসেনার দলের সাথে জোট বেঁধে সরকার গঠন করতে পারবে কি পারবেনা তা নিয়ে আজ বৈঠকে বসার কথা রয়েছে সোনিয়া গান্ধী এবং শরদ পাওয়ারের।

এই বৈঠকে বসার আগেই বড় চাল চাললেন শরদ পাওয়ার। শিবসেনাকে সমর্থন করে মন্তব্য করলেন, “নিজেদের রাস্তা নিজেরা খুঁজে নিক”। মহারাষ্ট্রের একক সরকার গঠন নিয়ে বিজেপি এবং শিবসেনার মতই কংগ্রেস ও এনসিপি জোট বেঁধে লড়াই করেছিল। কিন্তু এরই মধ্যে শিবসেনা প্রচার করে যে আগামী মাসের প্রথম সপ্তাহেই তারা সরকার গঠন করবে। শোনা গেছে, এক্ষেত্রে তাদের সমর্থন করবে এনসিপিও। কিছুদিন আগেই মহারাষ্ট্রে একক সরকার গঠন নিয়ে এই দ্বন্দ্ব শুরু হয়েছিল বিজেপি এবং শিবসেনার মধ্যে। কিন্তু এই দুই দলের কেউই একক সরকার গঠন করতে সক্ষম হননি, ফলে মহারাষ্ট্রে জারি করা হয়েছিল রাষ্ট্রপতি শাসন।

কিন্তু আজ কংগ্রেসের সাথে বৈঠকে বসে সরকার গঠন নিয়ে কোন সিদ্ধান্তে আসবেন তারা তা বলা মুশকিল। তবে, শিবসেনা দলকে হিন্দুত্বের রাজনীতি ছেড়ে দিতে হতে পারে বলে জানা গেছে। কিন্তু এখনও কোনও চূড়ান্ত সিদ্ধান্ত জানানোর আগেই শরদ পাওয়ারের এমন মন্তব্য ভাবিয়ে তুলেছে এনসিপিকে।

মন্তব্য
Loading...