সবথেকে বেশি উইকেট নিয়ে বছর শেষ করলেন মোহাম্মদ সামি

0

নিজস্ব প্রতিবেদনঃ- একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ভারতের মোহাম্মদ সামি 2019 সালে সবথেকে বেশি উইকেট নিয়ে বছর শেষ করলেন। ভারত যখন থেকে ক্রিকেট খেলা আরম্ভ করেছে তখন থেকে ভারতীয় ক্রিকেটের বোলিংয়ে সব সময় স্পিনারদের যোগদান ছিল উল্লেখযোগ্য। কিন্তু বিরাট কোহলি ভারতীয় ক্রিকেটের দায়ভার নিজের ঘাড়ে তুলে নেওয়ার পর থেকে ভারতীয় ক্রিকেটে এসেছে আমূল পরিবর্তন। পেস বোলারদের ফিটনেস থেকে তাদের ডায়েট সবকিছুই এখন বিশ্বমানের। তাইতো এখন ভারতীয় ক্রিকেট পেয়েছে ভারতের ক্রিকেট ইতিহাসের সর্বসেরা পেস বোলিং লাইন আপ। অনেকে তো ভারতের এই পেস বোলিং টিমকে ওয়েস্ট ইন্ডিজের সেই বিশ্বমানের টিমের সাথে তুলনা করছেন।

মোহাম্মদ সামি, নিজের ব্যক্তিগত জীবনের বাধা-বিপত্তি কাটিয়ে উঠে বিশ্ব ক্রিকেটকে যে তিনি তার জাত চিনিয়েছেন তাতে ভারতীয় এই স্পিডস্টার কে বিশ্ব ক্রিকেট অন্য চোখে দেখা শুরু করেছে।  ভারতের হয়ে একদিনের আন্তর্জাতিক ম্যাচে এবছর মোহাম্মদ সামির পারফরম্যান্স ছিল দেখার মত। 2019 এর ক্যালেন্ডার বছরে মোহাম্মদ সামি বিশ্ব ক্রিকেটে সবথেকে বেশি উইকেট নিয়েছেন।

এ বছরের সেরা উইকেট টেকারদের তালিকায় মোহাম্মদ সামি 21 ম্যাচে 42 উইকেট নিয়ে রয়েছেন এক নম্বর স্থানে। এরমধ্যে 5 উইকেট নিয়েছেন একবার এবং এবছর ওয়ার্ল্ড কাপে তিনি হ্যাটট্রিকও করেছেন আফগানিস্তানের সাথে।  20 ম্যাচে 38 উইকেট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন নিউজিল্যান্ডের ট্রেন্ট বউল্ট।

এই বছরের শুরু থেকে শেষ পর্যন্ত একদিনের আন্তর্জাতিক ক্রিকেট এবং টেস্ট ক্রিকেট দুটিতেই মোহাম্মদ সামির পারফরম্যান্স ছিল বিশ্বমানের। প্রাক্তন ক্রিকেটাররা তো মোহাম্মদ সামি কে মার্শালের সাথে তুলনা করা শুরু করেছে। সামনে আসছে নিউজিল্যান্ড সফর সেখানে মোহাম্মদ সামি যে ভারতের হয়ে ফুল ফোটাবেন তারই অপেক্ষায় থাকবেন ভারতীয় ক্রিকেট ফ্যানেরা।

 

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...