বাংলাদেশের সাকিব আল হাসানকে ফিছনে ফেলে দ্রুততম ১০০ উইকেটের রেকর্ড গড়লেন তাইজুল ইসলাম

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: গত ৫ সেপ্টেম্বর বৃহস্পতিবার চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ ও আফগানিস্তানের টেস্ট অনুষ্ঠিত হয়। এ টেস্টে ম্যাচে বাংলাদেশের দ্রুততম বোলার হিসাবে ১০০ উইকেটের রেকর্ড গড়েন তাইজুল ইসলাম।

বাংলাদেশে এর আগে এ রেকর্ডের অধিকারী ছিলেন সাকিব আল হাসান ও মোহাম্মদ রফিক। আফগানিস্তানের ইনসাউল্লাহ জান্নাতকে বোল্ড করে রেকর্ড গড়েন বাঁহাতি এ বোলার।

সাকিব আল হাসানের ২৮ টেস্টে ১০০ উইকেট। স্পিনার মোহাম্মদ রফিকের ৩৩ টেস্টে ১০০ উইকেট। সেখানে তাইজুল ইসলাম ২৪ টেস্টে এ কীতৃত্ব গড়েন।

প্রসঙ্গত, ১২৩ বছর ধরে দ্রুততম উউকেটের রেকর্ড ধরে রেখেছেন ইংল্যান্ডের ফাস্ট বোলার জর্জ লোহম্যান। ১৮৯৬ সালে জোহান্নেসবার্গে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১৬ টেস্টে এই রেকর্ড গড়েন।

বাংলাদেশের নাটোর জেলার জন্মগ্রহণ করেন এ ক্রিকেটার। একদিনের আন্তর্জাতিক ইতিহাসে প্রথম বোলার হিসাবে অভিষেকেই হ্যাট্রিক করেন।

তাইজুল ইসলাম নাটোর জেলার সদর উপজেলায় জন্মগ্রহণ করেন। এ ক্রিকেটারের পরিবারের আর্থিক অবস্থা ভালো না থাকায় দশম শ্রেণিতে উঠার পর পড়াশুনা বন্ধ হয়ে যায়। পরবর্তীতে দিনাজপুরে বিকেএসপিতে এক বছরের প্রশিক্ষণ গ্রহণ করেন। ১৫ মার্চ ২০১৯ সালে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ মসজিদ হামলা হলে বাংলাদেশ টেস্ট দলের কয়েকজন সদস্যের সাথে তিনিও সন্ত্রাসী হামলার প্রত্যক্ষদর্শী হন এবং অল্পের জন্য বেচেঁ যান।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...