বাংলাদেশে আশ্রিত সাত রোহিঙ্গা পাসপোর্ট ও পরিচয়পত্রসহ গ্রেফতার

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: বাংলাদেশে আশ্রিত রোহিঙ্গাদের নিয়ে নিয়মিত কোন না কোন ঘটনা হচ্ছে তারই ধারাবাহিকতায় বাংলাদেশের পাসপোর্ট ব্যবহার তুরস্কের ভিসা সংগ্রহ করার চেষ্টা করছিল সাত রোহিঙ্গা। ভিসা সংগ্রহের সময় তিন রোহিঙ্গাকে গ্রেফতার করে পুলিশ এছড়া চার রোহিঙ্গাকে রোস্তামি থানার পাশে বার্মা কলোনি থেকে গ্রেফতার করা হয়।

রাজধানীর আকবার শাহ থানার পুলিশের সূত্র থেকে জানা যায়, বৃহস্পতিবার রাতে মীর সিএনজি স্টেশনের সামনে থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত রোহিঙ্গারা নোয়াখালীর সেনবাগ উপজেলার ঠিকানা ব্যবহার করে জাতীয় পরিচয়পত্র সংগ্রহ করে। পরে ঐ জেলার পাসপোর্ট অফিস থেকে তারা পাসপোর্ট সংগ্রহ করে।

পুলিশের সূত্রে বলা হয়, গ্রেফতার হওয়া তিন জনের বিরুদ্ধে প্রতারণার অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। বোস্তামি থানার পাশের বার্মা কলোনি থেকে গ্রেফতারকৃত চার রোহিঙ্গার মধ্যে একজন পুরুষ ও তিনজন নারী। থানার থেকে বলা হয় আটকৃতদের মধ্যে তিন জনকে রোহিঙ্গা ক্যাম্পে ফেরত পাঠানো হয়েছে। যার কাছে জাতীয় পরিচয়পত্র পাওয়া গেছে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

রোহিঙ্গাদের নিয়ে বাংলাদেশের বিভিন্ন স্থানে এই মুহুর্তে বিভিন্ন ঘটনা হচ্ছে। সরকার এসব বিষয় সতর্কতার সাথে লক্ষ রাখছে। রোহিঙ্গাদের এসব কার্যক্রম নিয়ন্ত্রনের জন্য রোহিঙ্গাদের কাছে সিম বিক্রয়, এনজিওদের কার্যক্রম ও ইন্টারনেট সেবা সীমিত রাখা হচ্ছে।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...