সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

মাধ্যমিকের রেজাল্ট আজ । কিভাবে ঘরে বসেই জানবেন পরীক্ষার ফল !

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ জীবনের প্রথম বড় পরীক্ষা মাধ্যমিক । সেই মাধ্যমিকের ফল প্রকাশিত হচ্ছে আজ । মধ্যশিক্ষা পর্ষদ আজ, বুধবার সকাল ১০টায় মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশ করছে। করোনার সংক্রমণের জন্য স্কুলগুলিতে লাইন দিতে বারন করা হয়েছে । কিভাবে জানতে পারবেন মাধ্যমিকের রেজাল্ট এবং প্রাপ্ত বিষয়ের নম্বরগুলি !

মঙ্গলবার রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, রাজ্যজুড়ে করোনার আবহের মধ্যেই আগামিকাল অর্থাৎ বুধবার মাধ্যমিকের ফল প্রকাশ করা হবে । পাশাপাশি আজই  প্রকাশিত হচ্ছে সিবিএসই-র দশম শ্রেণির ফলও। কাল, বৃহস্পতিবার বেলা ১১টায় ২০২০ সালের হাই মাদ্রাসা, আলিম ও ফাজিলের ফল প্রকাশ করবে মাদ্রাসা শিক্ষা পর্ষদ। ১৭ জুলাই, শুক্রবার বেলা সাড়ে ৩টেয় বেরোবে উচ্চ মাধ্যমিকের ফল।

মাধ্যমিকের ফল জানা যাবে যে সব ওয়েবসাইট থেকে সেগুলি হল –

www.wbbse.org
http://wbresults.nic.in
www.exametc.com
abpananda.abplive.in
www.indiaresults.com
www.abpeducation.com
www.anandabazar.com
www.telegraphindia.com
www.schools9.com
www.jagranjosh.com
www.vidyavision.com
www.results.shiksha
www.fastresult.in

শুধু ওয়েব সাইট নয়, SMS করেও জানা যাবে পরীক্ষার ফল । SMS করে মাধ্যমিকের রেজাল্ট জানতে হলে  টেক্সট মেসেজে গিয়ে WB10 লিখে একটা স্পেস দিয়ে নিজের রোল নম্বর লিখে ৫৬৭৬৭৫০ নম্বরে এসএমএস করতে হবে।

এছাড়াও অ্যাপের মাধ্যমেও জানা যাবে এবারের মাধ্যমিক পরীক্ষার ফল । সেক্ষেত্রে  গুগল প্লে স্টোরে গিয়ে madhyamik results 2020 অ্যাপ ডাউনলোড করে নিতে হবে । মাধ্যমিকের রেজাল্ট প্রকাশিত হবে স্কাল ১০ টায় । বিভিন্ন ওয়েব সাইটে সকাল সাড়ে দশটার পর পরীক্ষার ফল জানা যাবে ।

মন্তব্য
Loading...