রোহিঙ্গা নিয়ে ননসেন্স নিতি সৌদি আরব এর, চলছে 42,000 রোহিঙ্গাকে বাংলাদেশে ফেরত পাঠানোর ব্যবস্থা

Saudi Arabia's nonsense policy on Rohingya is underway to send 42,000 Rohingya back to Bangladesh . প্রায় 42 হাজার রোহিঙ্গাদের এবার বাংলাদেশে ফেরত পাঠানোর ব্যবস্থা করতে চলেছে সৌদি আরব প্রশাসন। 

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ-  ভারতবর্ষে রোহিঙ্গা নিয়ে কোনো শক্ত নীতি এখনই না নিলেও মধ্যপ্রাচ্যের মুসলিম প্রধান দেশ সৌদি আরব এবার রোহিঙ্গাদের নিয়ে অবলম্বন করল নো ননসেন্স নীতি। সৌদি সরকার ইতিমধ্যেই চিহ্নিত করে ফেলেছে সেই সমস্ত রোহিঙ্গাদের যারা বাংলাদেশ পাসপোর্ট ব্যবহার করে তাদের দেশে পাড়ি দিয়েছে। প্রায় 42 হাজার রোহিঙ্গাদের এবার বাংলাদেশে ফেরত পাঠানোর ব্যবস্থা করতে চলেছে সৌদি আরব প্রশাসন।

এই বিষয়টিকে ইতিমধ্যেই সৌদি আরবে থাকা বাংলাদেশের রাষ্ট্রদূতের সামনে তুলে ধরা হয়েছে। বাংলাদেশ সরকার এর তরফ থেকে জানা গেছে যে 12 ই ফেব্রুয়ারি ঢাকায় অনুষ্ঠিত একটি উভয় দেশের যৌথ কমিশনের বৈঠকে এই বিষয়টি নিয়ে আলোচনা হবে।

বাংলাদেশ ও সৌদি আরব এই দুই দেশের মধ্যে কূটনৈতিক সম্পর্ক আগে থেকে সুমধুর হয়েছে খুবই সম্প্রতিকালে। সৌদি আরব প্রশাসন এই ব্যাপারটি নিয়ে ইতিমধ্যেই কয়েকটি চিঠি দিয়েছে বাংলাদেশ সরকার কে। সেই চিঠির উত্তরে বাংলাদেশ সরকার সৌদি আরব প্রশাসনকে জানিয়েছে যে এই বিষয়ে যেন আরও বেশি তথ্য তাদেরকে দেওয়া হয়।

বাংলাদেশের সংবাদমাধ্যম প্রথম আলোয় প্রকাশিত এই বিষয় নিয়ে প্রতিবেদনে লেখা হয়েছে যে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ইমতিয়াজ আহমেদ এই বিষয়ে বলেছেন “সৌদি আরব জানে যে বাংলাদেশী পাসপোর্টধারীরা মায়ানমারের নাগরিক অর্থাৎ রোহিঙ্গারা বাংলাদেশের পাসপোর্ট নিতে সফল হয়েছে। আমাদের সিস্টেমের দুর্বলতার কারণে তারা বাংলাদেশী পাসপোর্ট নিয়ে সৌদি আরবে গেছে। তবে আমাদের তাদের ফিরিয়ে আনার কোনো কারণ নেই।”

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...