সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

রান্নার গ্যাসের দাম বৃদ্ধি, হেঁসেলের খরচ সামলাতে হিমশিম মধ্যবিত্তদের

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ দেশজুড়ে করোনা আবহের মধ্যে আজ থেকে শুরু হচ্ছে লকডাউন ৩.০ । কিন্তু আগস্ট মাসের শুরুতেই ফের ধাক্কা রান্নার গ্যাসের দাম বেড়ে যাওয়ায় । রান্নার গ্যাসের দাম বেড়ে যাওয়ায় খরচের বহরও কিছুটা বেড়ে গেল এই মাসে ।

আগস্ট মাসের শুরু থেকেই রান্নার গ্যাসের দাম বেড়ে ৬২১ টাকা হয়েছে । কলকাতায় ভর্তুকিহীন রান্নার গ্যাসের দাম ৬২১ তাজা । শনিবার ১ লা আগস্ট থেকেই এই নতুন দাম কার্যকর হবে । পেট্রোল, ডিজেলের পাশাপাশি এই নিয়ে গত তিন মাসে তিন বার রান্নার গ্যাসের দাম বৃদ্ধি করা হল ।

এদিকে রান্নার গ্যাসের ক্ষেত্রে গত তিন মাস ধরেই অনেক গ্রাহক অভিযোগ জানিয়ে আসছে । একদিকে ভর্তুকিযুক্ত গ্যাসের টাকা ঠিক মত ব্যাঙ্ক অ্যাকাউন্টে ঢুকছে না, অন্য দিকে প্রতি মাসেই করোনা পরিস্থিতিতে দেশে অর্থনৈতিক সংকট বাড়ার সঙ্গে সঙ্গে জ্বালানি তেল এবং রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম বেড়েই চলেছে। এতে নাভিঃশ্বাস অবস্থা মধ্যবিত্ত মানুষের।

গ্যাসের গ্রাহকদের আরও বড় অভিযোগ, গ্রাহকদের ঠিক মত জানানো হচ্ছে না ঠিক কত টাকা ভর্তুকি দেওয়া হচ্ছে সে বিষয়ে ! অন্য দিকে অনেকে ভর্তুকির টাকা ব্যাঙ্কে পাচ্ছেন না, কিম্বা পেলেও অনেক কম পাচ্ছেন বলে অভিযোগ উঠছে । তেল সংস্থাগুলির এই লাগাম ছাড়া রান্নার গ্যাসের দাম বৃদ্ধিতে ক্ষুব্ধ জনতা। সরকার দাম নিয়ন্ত্রণে কোনও পদক্ষেপ করছে না বলে অভিযোগ উঠেছে। অন্যদিকে পেট্রোল-ডিজেলের দাম বৃদ্ধির কারণে নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বাড়তে শুরু করেছে গোটা দেশে।

মন্তব্য
Loading...