সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

বাংলায় লাল অ্যালার্ট, জুম্মাবারে বাড়তি সতর্কতার নির্দেশ জেলায় জেলায়

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ– নাগরিকত্ব আইন নিয়ে সোচ্চার সারা দেশ। উত্তেজনায় টগবগ করে ফুটছে বাংলা। আজ শুক্রবার, জুম্মাবারে উত্তেজনা আলাদাভাবে ছড়াবার আশঙ্কায় জেলায় জেলায় বিশেষ সতর্কতা নির্দেশ দিল মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশাসন।

NRC বিল পাশ হওয়ার পর থেকেই গত কয়েকদিন ধরে জেলায় জেলায় যে সাম্প্রদায়িক অরাজকতার সৃষ্টি হয়েছে তাতে আতঙ্কিত গোটা রাজ্যবাসী। জেলায় জেলায় হানা দিয়ে চলেছে একদল লুঙ্গি বাহিনী। যার জেরে রাস্তাঘাটে বেরনো একপ্রকার অসম্ভব হয়ে পড়েছে সাধারণ মানুষের পক্ষে।এর জেরে কিছুদিন ধরেই ট্রেন এবং বাসযাত্রীদের ওপর হামলা চলছে। প্রচুর মানুষ আহত হয়েছেন। এমনকি স্টেশন চত্বরেও ভাঙচুর চালিয়েছে বিক্ষোভকারীরা।

গত শুক্রবার এই ঘটনা ঘটার পর আজ জুম্মাবারে তাই আগে থেকেই সতর্কবার্তা জানিয়েছেন মুখ্যসচিব রাজীব সিনহা। গত শুক্রবারে ঘটে যাওয়া ঘটনাকে ফের যাতে চোখের সামনে না দেখতে হয় সেই কারণে এই সতর্কতা জারি করা হয়েছে। যদিও জেলায় জেলায় NRC এবং CAA বিরোধীরা দফায় দফায় মিছিল বের করে চলেছেন, সাথে পাল্লা দিয়ে চলছে রাজনৈতিক দলীয় সভা।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন যে সমস্ত রাজ্যে NRC আইন চালু করা হলেও বাংলায় তিনি তা হতে দেবেন না। তার সাথে একই সুরে কথা বলেছেন উচ্চস্থানীয় নেতা-নেত্রীরাও। কিন্তু অন্যদিকে বাংলার অন্য বিরোধী পক্ষেরা চান যে NRC আইন চালু হোক বাংলায়। এরকম দিপাক্ষিক মতামত শুনে তিনি বলেন যে দেশ জুড়ে গণভোট করা হোক তবেই বোঝা যাবে দেশের কতজন নাগরিক NRCর পক্ষে এবং কতজন বিপক্ষে।

NRC আইন চালু নিয়ে সবচেয়ে বেশী প্রভাব পড়েছে বাংলায়। যার জেরে পশ্চিমবঙ্গে রাষ্ট্রপতি শাসন জারি করা হতে পারে বলেও আশঙ্কা করা হচ্ছে।

মন্তব্য
Loading...