রঞ্জি ট্রফি আপডেট – পাঞ্জাবকে তাদের ঘরের মাঠে হারিয়ে নক আউটে প্রবেশ করল বাংলা

গ্রুপ পর্বের শেষ ম্যাচে পাঞ্জাবকে 48 রানে হারিয়ে নক আউটে পৌঁছে গেল বাংলা ।

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ- গ্রুপ পর্বের শেষ ম্যাচে পাঞ্জাবকে 48 রানে হারিয়ে নক আউটে পৌঁছে গেল বাংলা। দুর্দান্ত পারফরমেন্স মনোজ তিওয়ারি, সাহবাজ এবং অর্ণব নন্দী দের। স্পিন সহায়ক উইকেটে বাংলার হয়ে দুই ইনিংসে মোট 11 টি উইকেট নেন বাঁ হাতি স্পিনার সাহবাজ।

প্রথম ইনিংসে বাংলা মাত্র 138 রান করে। বাংলার হয়ে প্রথম ইনিংসে মনোজ তিওয়ারি 73 রান করে নট আউট থেকে যান। জবাবে পাঞ্জাব ভালো শুরু করলেও বাংলার বাঁ হাতি স্পিনার সাহবাজ এর দাপটে মাত্র 151 রানে গুটিয়ে যায় পাঞ্জাবের প্রথম ইনিংস। সাহবাজ মাত্র 57 রান দিয়ে 7 উইকেট নিয়ে পাঞ্জাবের কোমর ভেঙ্গে দেয় পাঞ্জাবের।

ঘূর্ণি উইকেটে পাঞ্জাব প্রথম ইনিংসে 13 রানের লিড নিয়ে নেয়। কিন্তু উইকেট এর হাল দেখে বোঝা যাচ্ছিল যে এই খেলায় সরাসরি মীমাংসা বেরিয়ে আসবে, তাই এত কম রানের লিড পাঞ্জাবের তেমন কোন কাজে দেবে না।

shahbaz
shahbaz

দ্বিতীয় ইনিংসের শুরুতেই পরপর তিনটি উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে যায় বাংলা। কিন্তু ব্যাটিংয়ের হাল ধরেন প্রথম ইনিংসের নট আউট থেকে যাওয়া মনোজ তিওয়ারি এবং ব্যাটিং লাইনআপে উপরে উঠে আসা অলরাউন্ডার অর্ণব নন্দী। দুজনে মিলে চতুর্থ উইকেটের জন্য 107 রানের যোগদান করেন। মনোজ তিওয়ারি 65 এবং অর্ণব নন্দী 51 রান করেন। দ্বিতীয় ইনিংসে 202 রান করে অল আউট হয়ে যায় বাংলা।

পাঞ্জাব কে শেষ ইনিংসে জিততে হলে 190 রান করতে হতো। শেষ ইনিংসে ব্যাট করতে নেমে মাত্র 37 রানে 5 উইকেট হারায় পাঞ্জাব। সেই অবস্থা থেকে কোনরকম ভাবে পাঞ্জাবের ব্যাটসম্যানদের ওপর থেকে চাপ তুলে নেননি বাংলার বোলাররা। পাঞ্জাব তাদের দ্বিতীয় ইনিংসে মাত্র 141 রান করে অলআউট হয়ে যায়। দ্বিতীয় ইনিংসের বাংলার হয়ে শাহবাজ চারটি উইকেট নেন।

বোলিং ফ্রেন্ডলি উইকেটে দুই ইনিংসে ব্যাটিংয়ে সফল বাংলার মনোজ তিওয়ারি। আবারো তিনি বোঝালেন কেন তিনি এই দলের সবথেকে গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের মধ্যে একজন। এই জয়ের সঙ্গে সঙ্গেই 6 পয়েন্ট ঘরে তুলে নিয়ে নকআউটে প্রবেশ করলো বাংলা।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More