সময়ের সাথে হাত মিলিয়ে

বিরোধী পার্টীদের রামদেবের অভিনব পরামর্শ

ভারতে লোকসভা নির্বাচন এবং তার ফলাফল নিয়ে গত কয়েকমাস ধরে যে উত্তেজনার পরিবেশ সৃষ্টি হয়েছে তাকে আরও রসালো করে তুললো বাবা রামদেবজীর একটি উক্তি।

সকলেই জানে বাবা রামদেব প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভক্ত।প্রথম থেকেই তিনি বিজেপি র পক্ষ হয়ে কথা বলেন। সেটা আবারও প্রমাণ হয়ে গেলো বিরোধী পক্ষের নেতাদের করা তাঁর একটি কটাক্ষে। তিনিও বিরোধীদের কটাক্ষ করে বলেন তারা যেনো স্ট্রেস কমাতে আগামী ১০-১৫ বছর কপালভাতী নামক যোগ আসন প্র্যাকটিস করেন। তাঁর এই উক্তিটিতে শুধু হাস্যরসই ছিলনা তারসাথে ছিল একটু খোঁচা। তিনি যেন বলতে চাইছেন মোদী সরকারকে কিছুতেই আগামী ১০-১৫ বছর তার আসন থেকে সরানো যাবে না।

বৃহস্পতিবার এক সংবাদ মাধ্যমকে তিনি বলেন,”প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে দেশ অর্থনৈতিক, মনন ও সংস্কৃতিক দৈন্য থেকে মুক্তি পাবে।” তিনি আরও বলেন,”আমি বিশ্বাস করি আগামী ১০-১৫ বছর বিরোধী নেতাদের বহুবার কপালভাতী ও অনুলম-বিলোম অভ্যাস করতে হবে, একমাত্র সেভাবেই তারা নিজেদের ওপর চাপ নিয়ন্ত্রণ করতে পারবেন। প্রসঙ্গত, বৃহস্পতিবার রাষ্ট্রপতি ভবনে ৫৮ জন সদস্য নতুন মন্ত্রী পদে শপথ নেন। সেই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দেশ-বিদেশের নেতা, কূটনীতিক, শিল্পপতি, সাংস্কৃতিক জগতের বিভিন্ন প্রতিনিধিরা।

মন্তব্য
Loading...