আপাতত রাজীব কুমার কে গ্রেফতার করা হবে না, জানিয়ে দিল কলকাতা হাইকোর্ট

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: কলকাতা প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমার এবং সিবিআই মামলার  বন্ধ রাখার কথা ঘোষণা করল কলকাতা হাইকোর্ট । কলকাতা হাইকোর্টের বিচারপতি মধুমতি  মিত্র আজ জানিয়ে দিলেন,  আপাতত মুলতুবি করা হচ্ছে এই মামলা । বিচারপতি জানিয়েছেন এই মামলার শুনানি হবে আগামী 27 শে আগস্ট ।

কলকাতা হাইকোর্ট জানিয়ে দেয় ‘রাজিব কুমারের বিরুদ্ধে এখনই কোনো চরম পদক্ষেপ নেওয়া হবে না’  এমন যে আদেশ কোর্ট থেকে দেওয়া হয়েছিল,  সেটা বহাল থাকবে যার । ফলে সিবিআই এখনই কোন চরম পদক্ষেপ বা গ্রেফতার করতে পারবে না এবং সেটি 28 শে আগস্ট পর্যন্ত বলবৎ থাকবে ।

রাজীব কুমার এবং সিবিআই এর মামলা চলছে বেশ কয়েকদিন ধরেই । মূলত রাজীব কুমারকে সিবিআই যেকোনো ভাবে গ্রেফতার করার বা নিজেদের হেফাজতে নেওয়ার চেষ্টা করছে । কিন্তু এই প্রাক্তন পুলিশ কমিশনারের বিরুদ্ধে কোনরকম কড়া পদক্ষেপ নিতে পারেনি সিবিআই । গত সোমবার রাজীব কুমারকে গ্রেফতার করা হবে, কি হবে না,  এ বিষয়ে মামলার শুনানি ছিল কলকাতা হাইকোর্টে । কিন্তু ঐদিন একজন আইনজীবী মারা যাওয়ায় কোর্টের কোনো কাজ হয়নি । আজ মঙ্গলবার মামলা শুনানি হয় । কলকাতা হাইকোর্ট থেকে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়,  এখনই রাজীব কুমারকে গ্রেফতার করা যাবে না ।

সুপ্রিম কোর্ট রক্ষাকবচ তুলে নেওয়ার পর চিট ফান্ড মামলায় রাজীব কুমার কলকাতা হাইকোর্ট থেকে সাময়িক রক্ষাকবচ পেয়েছেন। এর মধ্যেই গত সপ্তাহের শুক্রবার রাজীবকে ডেকে পাঠান সিবিআই আধিকারিকরা। কিন্তু সকালে সিআইডি-র দুই আধিকারিক রাজীব কুমারের দূত হয়ে সিজিও কমপ্লেক্সে পৌঁছে যান। চিঠি দিয়ে সিবিআই আধিকারিকদের রাজীব বলেন, ১৯ তারিখ মামলার শুনানি রয়েছে। সেখানে আদালত কী বলে সেটা দেখেই তিনি হাজিরা দেবেন। কিন্তু সিবিআই আধিকারিকরা ওই দুই দূতকে স্পষ্ট বলে দেন, আদালতের নির্দেশ অনুযায়ী কেন্দ্রীয় এজেন্সি যখন ডাকবে তখনই রাজীব কুমারকে হাজিরা দিতে হবে। এ ব্যাপারে অনড় থাকে সিবিআই। অবস্থান বদল করেন রাজীব। দুপুরে সিবিআই দফতরে পৌঁছন কলকাতা ও বিধাননগরের প্রাক্তন পুলিশ কমিশনার। তাঁকে প্রায় সাড়ে তিন ঘণ্টা জেরা করেন গোয়েন্দারা। এ খন দেখার ২৭ তারিখের শুনানির পর কোন পথে এগোয় এই মামলা।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...