সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

নতুন বাজেট পেশ হবার পরেই বাড়বে রেল ভাড়া

যেহেতু এখন সমস্ত লোকাল ট্রেনগুলিকে ৪১ পয়সা করে এবং দুরপাল্লার ট্রেনের ক্ষেত্রে ৩৫ পয়সা করে ভর্তুকি দিতে হয় সরকারকে তাই এবার প্রতি কিলোমিটার হিসেব করে দুই পয়সা ও চার পয়সা ভাড়া বাড়ানো হতে পারে।

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ-বাজার দরের সাথে পাল্লা দিয়ে এবার বাড়ল লোকাল ট্রেন এবং দুরপাল্লার ট্রেনের ভাড়া। রাজ্যের যেকোনো প্রান্তে যাতায়াত করার সবচেয়ে সহজ মাধ্যম হল রেল। প্রতিদিন লক্ষ লক্ষ লোক তাদের যাতায়াতের মাধ্যম হিসেবে রেল পরিষেবা নিয়ে থাকেন। সম্প্রতি ভারতীয় রেল কর্তৃপক্ষ রেল যাত্রীদের নিত্য যাতায়াতের ভাড়া নিয়ে নতুন ঘোষণা করল।

নতুন বছরের শুরুতেই ভারতীয় রেল কর্তৃপক্ষ থেকে ভাড়া বাড়ানোর কথা বলা হয়েছিল তবে এবার তা বাস্তবায়িত করা হল। যদিও গত বছর ডিসেম্বর মাস নাগাদ এক পয়সা, দুই পয়সা করে ভাড়া বাড়ানো হয়েছিল, তবে এবার বেশ কিছুটা বাড়ানো হল ভাড়া।

রেল কর্তৃপক্ষ থেকে যেহেতু এখন সমস্ত লোকাল ট্রেনগুলিকে ৪১ পয়সা করে এবং দুরপাল্লার ট্রেনের ক্ষেত্রে ৩৫ পয়সা করে ভর্তুকি দিতে হয় সরকারকে শুধু তাই নয় ৬০ বছর বয়সী যাত্রীদের জন্য বার্ষিক প্রায় ১৬০০ কোটি টাকা লোকসান হয় রেলের। চলতি বছরের বাজেট পেশ করলেই তারপর এবার প্রতি কিলোমিটার হিসেব করে দুই পয়সা ও চার পয়সা ভাড়া বাড়ানো হবে বলে জানিয়েছে রেল কর্তৃপক্ষ। লোকাল ট্রেন এবং দুরপাল্লার ট্রেন উভয় ক্ষেত্রেই এই বাড়তি ভাড়া প্রযোজ্য।

মন্তব্য
Loading...