আবারও বিতর্কে জড়ালেন রাহুল গান্ধী, জনসভায় করে বসলেন বিতর্কিত মন্তব্য

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ বিতর্ক এবং রাহুল গান্ধী দুজনেই যেন একে ওপরের পরিপূরক। তিনি যখনই কোনও মন্তব্য করেন সেটাই হয়ে যায় বিতর্কের বিষয়। এবারে তিনি একটি জনসভায় মোদীজীর “মেক ইন ইন্ডিয়া” কে বিকৃত করে বলেন, “রেপ ইন ইন্ডিয়া”। আর এই মন্তব্যকে ঘিরেই লোকসভায় বিজেপি এর মহিলা সদস্যরা রাহুল গান্ধীকে কটাক্ষ করেন এবং তার ক্ষমা দাবী করেন।

শুক্রবার লোকসভা উত্তাল হয়ে ওঠে রাহুল গান্ধীর বক্তব্য ঘিরে। ধর্ষণ নিয়ে রাহুল গান্ধীর বেফাঁস মন্তব্যকে ঘিরে বিজেপির মহিলা সদস্য লকেট চট্টোপাধ্যায়, স্মৃতি ইরানি বিক্ষোভ দেখান এবং রাহুল গান্ধীর ক্ষমা দাবী করেন। রাহুল গান্ধী বৃহস্পতিবার ঝাড়খণ্ডে নির্বাচনী প্রচারে গিয়ে বিজেপি এর বিরুদ্ধে সরব হন। তখনই তিনি মোদী সরকারের “মেক ইন ইন্ডিয়া” কে বিকৃত করে বলেন ” রেপ ইন ইন্ডিয়া”। এছাড়াও তিনি উত্তরপ্রদেশের বিধায়কের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ তুলে বলেন যে, “বেটি বাঁচাও, বেটি পাড়াও” না বলে মোদী সরকার যেন বলে দেন কাদের হাত থেকে বেটি বাঁচাবে।

রাহুল গান্ধীর করা এই বিতর্কিত মন্তব্যের জেরে শুক্রবার উত্তাল হয় লোকসভা অধিবেশন। সেখানে বিজেপি এর মহিলা সাংসদরা খেপে উঠে রাহুল গান্ধীকে আক্রমণ করেন। স্মৃতি ইরানি বলেন যে,” দেশের মহিলাদের ধর্ষণ করার কথা কোনও নেতা প্রকাশ্যে বলেছেন, দেশের ইতিহাসে প্রথম। ধর্ষণের মত পাশবিক বিষয় নিয়ে রাজনীতি করছেন রাহুল”। অন্যদিকে লকেট চট্টোপাধ্যায় বলেন যে, “মেক ইন ইন্ডিয়ার মাধ্যমে বিশ্বের সব মানুষকে ভারতে আসার বার্তা দিচ্ছেন প্রধানমন্ত্রী। আর রাহুল গান্ধী বলেছেন, “রেপ ইন ইন্ডিয়া”। সবাইকে ধর্ষণের জন্য আমন্ত্রণ জানাচ্ছেন। দেশের মহিলাদের জন্য এ অপমানজনক। ধর্ষণের যন্ত্রণা তিনি বুঝবেন কি করে নিরাপত্তা ছাড়া বাইরে বেরোন না যখন”।

অন্যদিকে রাহুল গান্ধী ক্ষমা চাইতে অস্বীকার করেন এবং বলেন, “আমি ক্ষমা চাইব না। আমি বলতে চেয়েছি প্রধানমন্ত্রী সবসময় মেক ইন ইন্ডিয়ার কথা বলেন। কিন্তু এখন আমরা খবরের কাগজে শুধু ধর্ষণের খবরই দেখতে পাই। সেই কারণেই রেপ ইন ইন্ডিয়া”। এছাড়াও তিনি বলেন বিজেপি সাংসদরা লোকসভাতে বিলের প্রতিবাদে উত্তর পূর্ব ভারতে তৈরি হওয়া উত্তেজনার কথা ঘরাতেই তাকে নাকি আক্রমণ করেন।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...