পূজোয় শিল্পীদের নতুন কিছু প্রকাশ করা স্বপ্ন তেমনি এবারের পুজোয় প্রকাশ পাচ্ছে মমতার নতুন গান

বং দুনিয়া ওয়েব ডেস্ক: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের লেখা গান নিয়ে মাটি নামে একটি অ্যালবাম এবারের পুজোয় মুক্তি পেতে যাচ্ছে। নতুন জামা, প্যান্টের সাথে নতুন সিনেমা, নতুন গান এইতো পুজোর স্পেশাল। আগের মত পুজোর গানের অ্যালবাম মুক্তি দেওয়ার হিড়িক আর নেই।

আজ ২৮ সেপ্টেম্বর মহালয়ার দিনে এই অ্যালবামটি মুক্তি পেতে চলেছে। সাতটি গান নিয়ে অ্যালবামে কন্ঠ দিয়েছেন লোপামুদ্রা মিত্র, রূপঙ্কর, মনোময়, জোজো, শান্তনু, তৃণমূল নেতা তথা মন্ত্রী ইন্দ্রনীল সেনের মতো বিশিষ্ট শিল্পীরা। ‘‌মাগো তোমার ভালোবাসায়’‌, ‘‌পাহাড় কাঁদে, সবুজ কাঁদে’‌, ‘‌আকাশ তুমি বৃষ্টি দিলে’‌, ‘‌একি, উঁকি, বুকি, হাম্বা, হাম্বা হো’‌, ‘‌দে দোল দোল দোল’‌, ‘‌মাটি আমার মায়ের ফসল’‌, ‘‌ছিল একটা ছোট্ট মেয়ে’‌–এর মতো গান রয়েছে।

প্রসঙ্গত আগে মুখ্যমন্ত্রী মমতার লেখা একাধিক কবিতা, প্রবন্ধের বই প্রকাশিত হয়েছে। কিন্তু তাঁর লেখা গানের অ্যালবাম প্রকাশ এই প্রথম। এই গানগুলো গেয়ে শিল্পীরা উচ্ছ্বসিত। বিরোধী শিবির বিজেপি ও তার নেটিজেনরা আবার পিছিয়ে নেই তারা ইতিমধ্যেই কটাক্ষ শুরু করেছেন। কেউ কেউ বলছেন, এতদিন ছবি আঁকতেন, কবিতা লিখতেন। এবার গানও লিখছেন। আর কত দিকে মাথা দেবেন মুখ্যমন্ত্রী। এক বিরোধী নেতা তো আরেকটু এগিয়ে বলছেন, এই কারণেই নাকি পশ্চিমবঙ্গে অরাজকতা বাড়ছে। তবে তৃণমুল এসব কথায় কান দিতে রাজি না। তারা মনে নিজের রাজনৈতিক অস্তিত্ব টিকিয়ে রাখতে এরকমভাবে মুখ্যমন্ত্রীকে আক্রমন করছে।

এর আগে মুখ্যমন্ত্রীর লেখা কিন্তু বিরোধী বিজেপি এবং নেটিজেনদের একাংশ ইতিমধ্যেই কটাক্ষ শুরু করে দিয়েছে। তারা বলছে,?‌ এক বিরোধী নেতার কথায়, যদিও তৃণমূল নেতৃত্ব এসবে কান দিতে চাননি। তাঁদের মতে, রাজ্য রাজনীতিতে নিজেদের অস্ত্বিত্ব তৈরি করতেই সব বিষয়ে কথা বলছে বিজেপি। মুখ্যমন্ত্রীকে আক্রমণ করছে।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য