Ultimate magazine theme for WordPress.

প্রাক্তন প্রধান মন্ত্রী খালেদা জিয়ার মুক্তির দাবীতে বুধবার সারা বাংলাদেশে বিক্ষোভ কর্মসূচী

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ আগামী বুধবার বিএনপির বিক্ষোভ কর্মসুচিতে সারা বাংলাদেশ ফের উত্তাল হয়ে উঠতে চলেছে আগামী বুধবার । বাংলাদেশের  প্রাক্তন প্রধান মন্ত্রী তথা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে আগামী বুধবার ঢাকাসহ সারাদেশে বিক্ষোভ সমাবেশের কর্মসূচি দিয়েছে দলটি।

বর্তমানে বাংলাদেশের প্রাক্তন প্রধান মন্ত্রী এবং বিএনপি নেত্রী খালেদা জিয়া বেশ কিছু দুর্নীতি মামলায় অভিযুক্ত হয়ে বন্দী আছেন । বিএনপির অভিযোগ তাঁদের নেত্রী বন্দী অবস্থায় যথেষ্ট সুচিকিৎসা পাচ্ছেন না । এদিকে কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে তার স্বজনরা যে উদ্বেগ প্রকাশ করেছেন সে বিষয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘আমরা আগেও উদ্বেগ প্রকাশ করেছি। সরকার চেয়ারপারসনকে চিকিৎসা না দিয়ে যেভাবে বন্দি করে রেখেছে তাতে তাকে জীবিত আমরা ফেরত পাবো কি না তা নিয়ে শঙ্কা রয়েছে।’

দলীয় বৈঠকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর করোনা ভাইরাস নিয়েও অভিযোগ করেন । তিনি জানান,  ‘করোনা ভাইরাস সংক্রমণ নিয়ে সরকার উদাসীন বলে মনে করছে বিএনপি। বিমানবন্দরসহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে দেশে প্রবেশের স্থানগুলোতে করোনা শনাক্তের পর্যাপ্ত ব্যবস্থা সরকার না নেওয়ায় এ বিষয়ে ক্ষোভ প্রকাশ করেছে দলটির স্থায়ী কমিটি।’

অন্য দিকে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষ্যে অনুষ্ঠিত ‘মুজিব বর্ষ’ নিয়েও ক্ষমতাসীন আওয়ামীলীগ দলের কটাক্ষ করেন মহাসচিব । তিনি জানান,  মুজিববর্ষে দেশে কে আসবে, না আসবে সেদিকে অতটা নজর না দিয়ে বরং করোনা সংক্রমণ ঠেকাতে সরকারের পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণ করা উচিত বলেও মন্তব্য করেন তিনি।

বর্তমানে বাংলাদেশের বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান খালেদা জিয়ার পুত্র তারেক রহমান । তারেক রহমানের নামেও অনেক আর্থিক তছরুপসহ মামলা রয়েছে । গ্রেপ্তারি পরোয়ানা এড়াবার জন্য এই মুহূর্তে তিনি লন্ডনে আছেন । আগামী বুধবার দলীয় নেত্রী খালেদা জিয়ার মুক্তির দাবীতে পথে নেমে বিক্ষোভের ফলে হিংসাত্মক ঘটনা ঘটার সম্ভবনা রয়েছে ।

 

মন্তব্য
Loading...