আজকের তাজা খবর, ফের কমল পেট্রোল ও ডিজেলের দাম

আজ কলকাতায় পেট্রোলের দাম লিটার প্রতি ৭৪.৫৮ টাকা। যেখানে দিল্লীতে প্রতি লিটার পেট্রোলের দাম আজ ৭১.৯৪ টাকা এবং মুম্বইয়ে ৭৭.৬০ টাকা। চেন্নাইয়ে পেট্রোলের দাম ৭৪.৭৩ টাকা।  অন্যদিকে ডিজেলের দাম আজ কলকাতায় ৬৭.১৯ টাকা। দিল্লীতে ডিজেলের দাম আজ ৬৪.৮৭ টাকা। মুম্বইয়ে ডিজেলের দাম ৬৭.৯৮ টাকা এবং চেন্নাইয়ে ৬৮.৫০ টাকা। 

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ-সোনার দাম থেকে শুরু করে বাজারজাত দ্রব্যের দাম যখন ঊর্ধ্বমুখী সেই সময়ে মধ্যবিত্তদের জন্য খুশির বার্তা নিয়ে এল পেট্রোল ও ডিজেলের দাম। সারা দেশে প্রতি লিটারে মোট ১৬-১৭ পয়সা করে দাম কমেছে পেট্রোলের, কমেছে ডিজেলের দাম ও।

মধ্যবিত্তদের চাহিদা অনুযায়ী গত এক মাস যাবত কমেই চলেছে পেট্রোল এবং ডিজেলের দাম। সারা দেশের মধ্যে পেট্রোল এবং ডিজেলের দাম রাজধানী দিল্লিতে সব সময়ের জন্য কম থাকে, তবে আজ কলকাতায় পেট্রোলের দাম লিটার প্রতি ৭৪.৫৮ টাকা। যেখানে দিল্লীতে প্রতি লিটার পেট্রোলের দাম আজ ৭১.৯৪ টাকা এবং মুম্বইয়ে ৭৭.৬০ টাকা। চেন্নাইয়ে পেট্রোলের দাম ৭৪.৭৩ টাকা।

অন্যদিকে ডিজেলের দাম আজ কলকাতায় ৬৭.১৯ টাকা। দিল্লীতে ডিজেলের দাম আজ ৬৪.৮৭ টাকা। মুম্বইয়ে ডিজেলের দাম ৬৭.৯৮ টাকা এবং চেন্নাইয়ে ৬৮.৫০ টাকা।

বাজেট পেশ করার আগে কিছুদিন ধরেই আমেরিকা ও ইরানের দ্বন্দ্বের কারণে ভারতে পেট্রোল ও ডিজেলের দাম ছিল ঊর্ধ্বমুখী। যে কারণে সকল স্তরের মানুষ পেট্রোল ও ডিজেলের ব্যবহার কমিয়ে দিয়েছিল। কিন্তু গত সপ্তাহে বাজেট পেশ করার পর পেট্রোল ও ডিজেলের দাম নিম্নমুখী।

যদিও গতবছর বাজেট পেশের সময় ডিজেল ও পেট্রোলের দাম থেকে অতিরিক্ত শুল্ক আদায়ের ওঠা বলা হয়েছিল যে কারণে লিটার পিছু ১ পয়সা বা ২ পয়সা করে দাম বাড়ানোর কথা বলা হয়েছিল। কিন্তু দাম বাড়ানোর পর কমে গিয়েছিল চাহিদা।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...