সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

আবার চিকিৎসকদের কর্ম বিরতির ডাক; লক আপে চিকিৎসককে পেটানোর অভিযোগ, এবার কাঠগড়ায় পুলিশ

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ চিকিৎসকদের নিয়ে আবার বিভ্রাট শুরু হয়ে গেল কলকাতা জুড়ে । এর আর এস কাণ্ডের  পুনরাবৃত্তি  হয়ে গেল কলকাতা মেডিক্যাল কলেজে । পার্থক্য একটাই, আগেরবার চিকিৎসকদের  অভিযোগ ছিল রোগীর আত্মীয়দের বিরুদ্ধে চিকিৎসক পেটানোর আর এবার লক আপে ঢুকিয়ে চিকিৎসককে বেধড়ক মারের অভিযোগ পুলিশের বিরুদ্ধে ।

গতকাল দুপুরে, কলকাতা মেডিকেল কলেজের আউট ডোরে রোগী দেখছিলেন  বুলবুল শেখ নামের এক ইন্টার্ন চিকিৎসক । তিনিই অভিযোগ করেন পুলিশের বিরুদ্ধে । তিনি জানিয়েছেন, তিনি এক রোগীর জন্য আউটডোরের টিকিট কাউন্টারে গিয়েছিলেন। তখনই লাইনে দাঁড়িয়ে থাকা লোকজন তাঁর দিকে বেলাইন করার অভিযোগ তুলে তেড়ে আসেন। বচসা হচ্ছে দেখে লাগোয়া পুলিশ ফাঁড়ি থেকে ছুটে আসেন পুলিশকর্মীরাও। সংবাদমাধ্যমকে বুলবুল বলেন, “আমি পুলিশকর্মীদের আমার পরিচয় দিই। আইডি কার্ডও দেখাই। তারপরও আমায় ফাঁড়িতে ঢুকিয়ে বেধড়ক পিটিয়েছে পুলিশ।”

একজন সহকর্মীকে পুলিশ তুলে নিয়ে গিয়ে পিটিয়েছে, এই খবর চাউর হতেই  কাজ বন্ধ করে দেন ইন্টার্ন চিকিৎসকরা । দুপুর তিনটে থেকে  কর্মবিরতির ডাক দেন মেডিকেল কলেজের চিকিৎসকরা । এই ঘটনার বিহিত না হওয়া পর্যন্ত এই কর্মবিরতি চালিয়ে যাবে বলে জানিয়েছেন ইন্টার্ন চিকিৎসকরা ।ইন্টার্ন চিকিৎসকদের দাবি, যতক্ষণ না ওই পুলিশকর্মীদের বিরুদ্ধে ব্যবস্থা হচ্ছে, ততক্ষণ কর্মবিরতি চলবে ।  আন্দোলনকারীরা অন্যান্য মেডিক্যাল কলেজের ইন্টার্নদের  তাদের আন্দোলনে সামিল করার জন্য যোগাযোগ শুরু করেছেন বলে খবর । গতবারে এন আর এস-এ চিকিৎসকদের কর্মবিরতির ফলে যে চরম দুর্গতির সামনে পড়তে হয়েছিল রাজ্যবাসিকে, এবারও  এই আন্দোলন বড় আকার নিলে আবারও রোগী এবং তার আত্মীয় পরিজনরা নাকালের শিকার হবেন বলে আশঙ্কা করা হচ্ছে ।

মন্তব্য
Loading...