সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

মুসলিম সংগঠনের মিছিলের আবেদন খারিজ বাংলায়, নাম জড়াল তৃনমূল সাংসদের

পুলিশের কাছে মিছিল করার অনুমতি চাইলে সেই অনুমতি খারিজ করে দিল পশ্চিমবঙ্গের অন্যতম মুসলিম সংগঠন Popular Front of India (PFI) র আবেদন । সেই সাথে লিফলেটে শাসক দলের সাংসদ আবু তাহেরের নাম থাকায় বিতর্ক সৃষ্ট হল । সলিম সংগঠন Popular Front of India (PFI)  আগামী ৫ ই জানুয়ারি মুর্শিদাবাদে CAA এবং NCR র প্রতিবাদে রাস্তায় র‍্যালি করার পরিকল্পনা করেছিল । কিন্তু পুলিশ সেই র‍্যালি করার আবেদন খারিজ করে দিয়েছে । 

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ নাগরিকত্ব সংশোধনী আইন কিম্বা NCR, প্রতিবাদে মুখর হয়েছে রাজনৈতিক দলের পাশাপাশি বুদ্ধিজীবী, বিভিন্ন ছাত্র সংগঠন । কিন্তু এবার পুলিশের কাছে মিছিল করার অনুমতি চাইলে সেই অনুমতি খারিজ করে দিল পশ্চিমবঙ্গের অন্যতম মুসলিম সংগঠন Popular Front of India (PFI) র আবেদন । সেই সাথে লিফলেটে শাসক দলের সাংসদ আবু তাহেরের নাম থাকায় বিতর্ক সৃষ্ট হল ।

বাংলায় কোথাও না কোথাও প্রতিদিন নাগরিকত্ব আইনের প্রতিবাদে মিছিল বের হচ্ছে । তবে মিছিল করার আগে পুলিশের কাছে আগাম জানাতে হয় এবং সেখান থেকে অনুমতি নিতে হয় । সেই মত মুসলিম সংগঠন Popular Front of India (PFI)  আগামী ৫ ই জানুয়ারি মুর্শিদাবাদে CAA এবং NCR র প্রতিবাদে রাস্তায় র‍্যালি করার পরিকল্পনা করেছিল । কিন্তু পুলিশ সেই র‍্যালি করার আবেদন খারিজ করে দিয়েছে ।

বর্তমানে ভারতের ১৯ টি রাজ্যে মুসলিম সংগঠন  Popular Front of India (PFI)   সক্রিয় রয়েছে । উত্তর প্রদেশের বিক্ষোভের সময় বিভিন্ন হিংসাত্মক কার্যকলাপের জন্য  Popular Front of India (PFI) কে দায়ি করা হয়েছিল এবং যোগী আদিত্যনাথ সরকার Popular Front of India (PFI) কে নিষিদ্ধ ঘোষণা করার জন্য স্বরাষ্ট্র মন্ত্রককে ১ লা জানুয়ারি চিঠি পাঠান । রাষ্ট্রমন্ত্রক জানিয়েছে, পিএফআইয়ের বিগত কার্যকলাপ খতিয়ে দেখার ক্ষেত্রে বিষয়ে কেন্দ্রীয় সরকার এবং গোয়েন্দা সংস্থার এবং এনআইএ-র সাহায্য নেওয়া হবে।

মুসলিম সংগঠন  Popular Front of India (PFI) নিয়ে রাজ্য সরকার কি সিদ্ধান্ত নেবে তা জানা যায়নি । তবে রাজ্যে PFI র‍্যালির জন্য যে পেম্পলেট ছেড়েছে তাতে জানানো হয়েছিল তৃণমূল সাংসদ আবু তাহের খান ছাড়াও শাসক দলের বেশ কিছু নেতা র‍্যালিতে যোগ দেবেন । বিতর্ক প্রসঙ্গে সাংসদ আবু তাহের খান বলেছেন, ‘এই বিষয়ে আমার কিছু জানা নেই। ওরা যদি পোস্টারে আমার নাম ব্যবহার করে থাকে, আমি তাতে কিছু করতে পারব না।’

মন্তব্য
Loading...