সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরানখানে ক্রিকেট বিশ্ব চেনে না; সৌরভ গাঙ্গুলী

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ সৌরভ গাঙ্গুলী যে ক্রিকেট বিশ্ব সহ সবত্রই দাদা নামে পরিচিতি। ক্রিকেটের বাইরে উপস্থাপনায় নিজেকে সীমাবদ্ধ রাখেন। বিশেষ করে রাজনৈতিক কর্মকান্ডে দেখাই যায় না। সেই সৌরভ গঙ্গোপাধ্যায় পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরানখানকে জবাব দিতে দ্বিধাবোধ করলেন না। গত ২৭ সেপ্টেম্বর জাতিসংঘে পরমাণু যুদ্ধের হুঁশিয়ারি দিয়ে বিদ্বেষমূলক ভাষণ দেন ইমরান। পরবর্তীতে মার্কিন টিভির এক সঞ্চালককে ভৎসনা করে। পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে ইমরান খানের যোগ্যতা নিয়েও প্রশ্ন তোলেন ওই টিভি চ্যানেলটির সঞ্চালক। মুহূর্তে মার্কিন টিভি চ্যানেলের ওই ফুটেজ নেটদুনিয়ায় ভাইরাল হয়ে যায়।

মার্কিন যুক্তরাষ্ট্রের সেই অনুষ্ঠানের ভিডিও কয়েকদিন আগে ক্রিকেটার বীরেন্দ্র শেওয়াগ করে টুইটারে লেখেন, ইমরান খান নিজেকে অপমানিত করার নিত্যনতুন উপায় খুঁজে বের করছেন। পরবর্তীতে সৌরভ বলেন, “বীরু এটা দেখে আমিও স্তম্ভিত। গোটা বিশ্বের শান্তি প্রয়োজন। আর পাকিস্তানের মতো দেশে তো সবচেয়ে বেশি প্রয়োজন। সেখানে একজন নেতা এই ধরনের জঘন্য কথা কী করে বলতে পারেন! যে ক্রিকেটারকে গোটা বিশ্ব চেনে, ইনি তিনি নন।”

প্রসঙ্গত জাতিসংঘের সাধারণ সভায় ভারতকে হুশিয়ারি দিয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেন, “আমি কোনও হুমকি দিচ্ছি না। কিন্তু আন্তর্জাতিক মহলকে ভাবতে হবে তাঁরা ১৩০ কোটির বাজারকে তোষণ করবেন, না নিরীহ নিরপরাধ নাগরিকদের পাশে থাকবেন। দুটি পরমাণু শক্তিধর দেশ যদি যুদ্ধ করে তাঁর প্রভাব কিন্তু গোটা বিশ্বেই পড়বে।” একই সভায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শান্তির আহ্বান জানান।

মন্তব্য
Loading...