সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

ভারতীয় সাইবার আক্রমণে বিপর্যস্ত পাকিস্তান

0

পুলওয়ামা তে সি.আর.পি.এফ. কনভয় এর ওপর কাপুরুষোচীত আক্রমণের কিছুদিন পর’ই ভারতীয় হ্যাকার’রা ঘটালো এক অভাবনীয় ঘটনা। তারা হ্যাক করে নিল ২০০টির’ও বেশি পাকিস্তানি ওয়েবসাইট। পাকিস্তানের আর্মি ও বিদেশমন্ত্রক এর ২০০র বেশি ওয়েবসাইট হ্যাক করে নেয়। “টিম ১ ক্রিউ”

 

একটি  নিউজ  চ্যানেল  এর খবরে জানা যাছে যে “টিম ১ ক্রীউ” নামে একটি দল ২০০‘র বেশি চ্যানেল হ্যাক করে ছড়িয়ে দিল বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম’এ। হ্যাকার’রা এটাও দাবী করেছে যে এটি পাকিস্তানের ইতিহাসে সবচেয়ে বড় সাইবার আক্রমন

 

সমস্ত হ্যাকিং এর পর তারা একটা মেসেজ ছেড়ে এসেছে যে “আমরা কখনও #১৪/০২/২০১৯ ভুলবোনা।” এই ঘটনাটি তারা সেই সব জওয়ান’দের প্রতি উৎসর্গ করেছে যারা ১৪ই ফেব্রুয়ারি পুলয়ামা’তে শহীদ হয়েছে।

 

১৪ ই ফেব্রুয়ারী সকালে বিস্ফোরক সহ একটি এসএউভি গাড়ি  সি.আর.পি.এফ. এর একটি কনভয়’এর ওপর আক্রমণ করে যাতে ৪০ জন ভারতীয় সেনা শহীদ হন। পাকিস্তান এর আতঙ্কবাদী গোষ্ঠী জইশ-এ-মহম্মদ এর দায় গ্রহণ করে।

 

পাকিস্তান এর একটি সংবাদপত্রে বলা হয়েছে যে দেশের আর্মি ও বিদেশমন্ত্রক এর বেশির ভাগ ওয়েবসাইট’ই হ্যাক হয়েছে, আর সেগুলো কোনটিই ঠিক মতো কাজ করছেনা। অন্যান্য দেশ যেমন অস্ট্রেলিয়া, নেদারল্যান্ড, সৌদি আরবীয়া এবং ব্রীটেন কেউ’ই পাকিস্তানের ওয়েবসাইট অ্যাকসেস করতে সক্ষম হননি।

 

এই সাইবার আক্রমন বুঝিয়ে দিলো যে, ভারতীয় সাইবার যুবসমাজ কতটা ক্ষুব্ধ এবং দেশের জন্য তারা সব কিছু করতে অবগত।

মন্তব্য
Loading...