পাইলটের দক্ষতার জন্য বেঁচে যান পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: জাতিসংঘের অধিবেশন শেষ করে পাকিস্তানে ফেরার ভয়াবহ বিমান দুর্ঘটনার কবলে পড়তে চলেছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। ইমরান খানকে বহনকারী বিমানের পাইলটদের দক্ষতার কারণে অল্পের জন্য বেঁচে যান। বিমানটি নিয়ইয়র্কে জরুরি অবতরণ করে।

প্রসঙ্গত সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের বিশেষ বিমানে করে জাতিসংঘ সাধারণ পরিষদের অংশ নিতে গত এক সপ্তাহ আগে নিউইয়র্ক গিয়েছিলেন ইমরান খান। জাতিসংঘের অধিবেশন শেষে তিনি ওই বিমানে করেই দেশে ফিরছিলেন। বিমানটি ৭০০ কিলোমিটার অতিক্রম করে কানাডার টরোন্টো সিটির আকাশে যখন উড়ছিল তখনই এতে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। পাইলটরা অত্যন্ত দক্ষতার সাথে নিউইয়র্কের জন এফ কেনেডি বিমানবন্দরে নিয়ে জরুরি অবতরণ করান। পাকিস্তানের প্রতিনিধি দল সহ নিউইয়র্কের এই প্রাইভেট হোটেলে পরে অবস্থান করেন।

উল্লেখ্য জাতিসংঘের ৭৪ তম অধিবেশনে যোগ দিতে যুক্তরাষ্ট্রে যান ইমরান খান। এ অধিবেশনে পাকিস্তানের প্রধানমন্ত্রী কাশ্মীর সংকট, ভারতের সঙ্গে বৈরিতা ও অন্যান্য ইস্যু নিয়ে বিশ্বনেতাদের কাছে জোরাল বার্তা পৌঁছে দেন। একই অধিবেশনে ভারতের প্রধানমন্ত্রী শান্তির পক্ষে কথা বলেন। যা নিয়ে সমস্ত বিশ্বের বিভিন্ন পর্যায়ে আলোচনা চলছে। পাকিস্তানের এক শ্রেণীর মানুষ ইমরান খানের কাশ্মির প্রসঙ্গে অবস্থান করাকে সমর্থন করেন। আবার এক শ্রেণীর মানুষ মনে করে ৩৭০ ধারা অবলোপন ভারতের আভ্যন্তরীণ বিষয়।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...