ভারত থেকে হিন্দুত্ব বিলুপ্ত করার ছক প্রায় প্রস্তুত!

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: সম্প্রতি ভারত সরকার কতৃক ভারতীয় সংবিধানের ৩৭০ এবং ৩৫এ অনুচ্ছেদ দুটি বাতিল করার পর জম্মু ও কাশ্মীর দুটি পৃথক কেন্দ্রশাসিত অঞ্চলে পরিণত হয়েছে। ভারত সরকারের এমন সিদ্ধান্তে প্রচণ্ড পরিমাণে ক্ষুব্ধ হতে দেখা গেছে প্রতিবেশী রাষ্ট্র পাকিস্তানকে। একারণে সম্প্রতি জাতিসংঘের মহাসচিব এর কাছে ভারতের বিরুদ্ধে কাশ্মীর উপত্যকায় নির্যাতন এবং আইন লঙ্ঘনের অভিযোগ তুলেছিলো পাকিস্তান। কিন্তু কাশ্মীর ইস্যুতে ভারত-পাকিস্তান এর মধ্যস্থতা না করার কথা জানায় জাতিসংঘের মহাসচিব অ্যান্টোনিয়ো গুয়েতরেস। এর ফলে আরও বেশী ক্ষুব্ধ হয়ে ওঠে পাকিস্তান।

এরপর সম্প্রতি কাশ্মীর ইস্যুতে আন্তর্জাতিক মহলকে হুঁশিয়ারি দিলেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। ভারত নিয়ন্ত্রিত কাশ্মীর ইস্যু নিয়ে আন্তর্জাতিক মহলকে চুপ করতে দেখে বিশ্ববাসীর প্রতি ইমরান খান বললেন, “বিশ্ববাসী কী নীরব থেকে কাশ্মীরে স্রেব্রেনিকার মতো আরেকটি মুসলিম নিধন দেখতে চায়? আমি আন্তর্জাতিক মহলকে হুঁশিয়ার করতে চাই, যদি তাই হয়, তাহলে মুসলিম বিশ্বে তা তীব্র প্রতিক্রিয়া তৈরি করবে। আর এতে করে মৌলবাদ ও সহিংসতার নতুন অধ্যায়ের সূচনা হবে।”

অপরদিকে কাশ্মীরে মুসলিম নিধনের আশঙ্কায় উপত্যকায় হামলা চালানোর হুমকি দিয়েছে পাকিস্তানের বেশ কয়েকটি জঙ্গি সংগঠন। পাক অধিকৃত কাশ্মীরের মাটিতে দাড়িয়েই এমন হুমকি দেয় সংগঠন’গুলি। এই জঙ্গি সংগঠন’গুলির মধ্যে রয়েছে হিজবুল মুজাহিদিন ও ইউনাইটেড জিহাদ কাউন্সিলের মতো ভয়ঙ্কর গোষ্ঠী; ভারত থেকে হিন্দুত্ব বিলুপ্ত করে দেওয়ার হুমকি দিয়েছে তারা। এছাড়াও জানা যাচ্ছে যে, সৈয়দ সালাহাউদ্দিনের জঙ্গি সংগঠন ইউজিসি ইতোমধ্যেই ভারতের বিভিন্ন জায়গায় ধারাবাহিক হামলা চালানোর ছক তৈরি করে ফেলেছে।

ভারতের ওপর পাকিস্তানের ক্ষোভ প্রকাশের উদ্দেশ্যে গত ১৫ই আগস্ট (বৃহস্পতিবার) ভারতের স্বাধীনতা দিবসের দিন ‘কালা দিবস’ পালিত হয় গোটা পাকিস্তানে। জানা যাচ্ছে যে, এই দিন মুজফ্ফ‌রাবাদের প্রেস ক্লাবের বাইরে হিজবুলের দুই শীর্ষ নেতা খালিদ সইফুল্লা, নইব আমির এবং আরেকজন জঙ্গি উক্ত ভারতবিরোধী বিক্ষোভে অংশ নেয়। এরপর সেখান থেকেই কাশ্মীরে জেহাদ ঘোষণার ডাক দেয় তারা।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...