সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

ভয়াবহ ট্রেন দুর্ঘটনার শিকার পাকিস্তান; ট্রেনে আগুন লেগে মারা গেল ৬৫ জন যাত্রী

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ বড় দুর্ঘটনার কবলে পড়ল পাকিস্তানের ট্রেন ।  বৃহস্পতিবার শেষ রাতে আগুন লাগে করাচি-রাওয়ালপিন্ডি-তেজগাঁও এক্সপ্রেসের তিনটি কামরায় । ট্রেনটি শেষ রাতের দিকে  লিয়াকতপুরের কাছে পৌঁছালে, আগুন লাগে । শেষ খবর পাওয়া পর্যন্ত মত ৬৫ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে ।   আহত হয়েছে বেশ কিছু যাত্রী । আহতদের  নিকটবর্তী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পাকিস্তান সরকার জানিয়েছে, করাচি-রাওয়ালপিন্ডি-তেজগাঁও এক্সপ্রেস  লাহোর থেকে করাচি যাচ্ছিল । যাবার পথে শেষ রাতের দিকে আগুন লাগে । পাকিস্তানের রেলমন্ত্রী শেখ রশিদ আহমেদ বলেন, “ট্রেনের মধ্যেই কয়েকজন যাত্রী স্টোভ জ্বালিয়ে রান্না করছিলেন। দু’টি স্টোভে বিস্ফোরণ ঘটে। আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। যাত্রীরা আতঙ্কে হুড়োহুড়ি শুরু করে দেন। চলন্ত ট্রেন থেকে লাফিয়ে নামতে গিয়ে বেশিরভাগ মানুষ মারা গিয়েছেন।”

জানা গেছে, পাকিস্তানের দুরপাল্লার ট্রেনে অনেক যাত্রী আছেন, যারা রেল কর্মীদের নজর এড়িয়ে স্টোভ নিয়ে ট্রেনে ওঠে । গোপনে ট্রেনের মধ্যেই রান্নার কাজটা সেরে ফেলে । এই সমস্যা বরাবরের জন্য পাকিস্তানে আছে ।

উল্লেখ্য পাকিস্তানের রেল পথ ভারতের মত এই উন্নত নয় । বেশিরভাগ রেল পথ নির্মিত হয়েছিল স্বাধীনতার পূর্বে ব্রিটিশ আমলে । এছাড়া সরকারের পক্ষ থেকে তেমন রক্ষনাবেক্ষনের ব্যাবস্থা করা হয় না । যার কারনে আকসারই দুর্ঘটনায় পড়তে দেখা যায় ট্রেন গুলিকে ।  গত জুলাই মাসে ট্রেন দুর্ঘটনায় মারা গিয়েছিলেন ১১ জন। তারপর  সেপ্টেম্বরে আরও একটি দুর্ঘটনায় চার জন যাত্রীর জীবন হানি ঘটে । বর্তমানে মৃত্যুর সংখ্যা আরও বাড়ছে কিনা খতিয়ে দেখা হচ্ছে ।

মন্তব্য
Loading...