ভারতকে বিপাকে ফেলতে গিয়ে পাকিস্তান নিজেই বিপাকে, পাকিস্তানে পেট্রোল ডিজেলের থেকে দুধের দাম বেশী

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: পাকিস্তানে একের পর সমস্যা তৈরি হচ্ছে। তারই পাশাপাশি নিয়মিত ব্যবহার্য দ্রব্যাদির মূল্য বৃদ্ধিতে জীবন অতিষ্ট হয়ে যাচ্ছে। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ভারতের বিভিন্ন বিষয় নিয়ে মাথা ঘামাতে গিয়ে নিজের দেশের কথা ভূলেই গেছে। পাকিস্তানে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম আকার ছোয়া। অর্থনৈতিক মন্দা এমনই যে পাকিস্তানে এখন পেট্রোলের দামের থেকে দুধের দাম বেশী।

গত মাসে পাকিস্তানের পেট্রোলের দাম ১১৭ টাকা ও ডিজেলের দাম ১৩২ টাকা সেখানে দুধের দাম ১৪০ টাকা। গাড়ি চালোর সমস্যা থেকে এখন পাকিস্তান বাসী শিশুদের কি খাওয়াবে তাই নিয়ে হয়েছে সমস্যা। বাজারের মূল্য বৃদ্ধি মহরমের সাথে আরো কয়েক ধাফ বৃদ্ধি পেয়েছে। পাকিস্তানের সংবাদ মাধ্যম গুলোর রিপোর্টে দেখা যাচ্ছে ডেয়ারি মাফিয়া মহরমের উৎসবের সময় আরো দুধের দাম বাড়িয়ে দিয়েছে।

ধর্মীয় উৎসবের দিনে মানুষ আত্মীয়দের যত্ন করার জন্য দুধ শরবত ক্ষীর দিয়ে থাকে সেখানে দুধের দাম আনন্দকে কেড়ে নিচ্ছে। পাকিস্তান সরকার মানুষকে শান্তি দেওয়ার জন্য পেট্রোল, ডিজেলের দাম কমিয়ে যাচ্ছে। সাধারণ মানুষের কাছে আশার সংবাদ হলেও তার পাশাপাশি দুধ সহ নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বেড়ে যাওয়ায় পাকিস্তানের মানুষের জীব দুর্বিসহ।

পাকিস্তানের বর্তমান সরকার ইমরান সরকার দেশের জনগণের জীবনযাত্রার মান উন্নয়ের বিভিন্ন ভাবে চেষ্টা করলেও তা কাজে লাগছে না।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...