ইহলোকের মায়া কাটিয়ে অনন্তের পথে যাত্রা করলেন অরুণ জেটলি

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: মারা গেলেন প্রাক্তন অর্থমন্ত্রী অরুণ জেটলি আজ । 12:07 মিনিটে দিল্লীর এইমস হসপিটাল এ তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন । গত 9ই আগস্ট নয়া দিল্লির এইমস হসপিটালে কিডনিজনিত সমস্যার জন্য ভর্তি হন প্রাক্তন অর্থমন্ত্রী অরুণ জেটলি । সেখানে তার অবস্থার অবনতি হওয়ায় তাকে লাইফ সাপোর্ট সিস্টেমে রাখা হয় । কিন্তু ধীরে ধীরে তাঁর ফুসফুস এবং হৃদযন্ত্র কর্মক্ষমতা হারিয়ে ফেলতে থাক । আজ চিকিৎসকদের সমস্ত চেষ্টা বিফল করে দিয়ে মাত্র 68 বছর বয়সে মারা গেলেন এই প্রবীণ রাজনীতিবিদ । প্রাক্তন বিদেশ মন্ত্রী সুষমা স্বরাজ এর মৃত্যুর পর আরও এক নক্ষত্রের পতন ঘটলো ভারতীয় রাজনীতিতে । অরুণ জেটলির মৃত্যুতে একটা শোকের  আবহাওয়া তৈরি হয়েছে গোটা দেশে ।

অসুস্থতার কারণেই এবছর নির্বাচন ও মন্ত্রিসভা থেকে দূরে ছিলেন তিনি। গত পাঁচ বছরের মোদী সরকারের মন্ত্রিসভায় তিনি ছিলেন অর্থমন্ত্রী। শুধু অর্থমন্ত্রীই নন, কিছুদিনের জন্য প্রতিরক্ষামন্ত্রকের দায়িত্বও সামলেছিলেন তিনি। শুধু নিছক মন্ত্রীই নন, মোদী-অমিত শাহের অন্যতম ভরসা ছিলেন জেটলি।গত কয়েকদিন ধরে প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রীকে ভেন্টিলেশনে রাখার পর তার সাথে দেখা করতে যান রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ উপরাষ্ট্রপতি কত রাজ্যসভার চেয়ারম্যান বেঙ্কাইয়া নাইডু,  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি,  স্বরাষ্ট্র মন্ত্রী তথা বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ,  অর্থমন্ত্রী নির্মলা সীতারামন সহ অনেক নেতারা ।

প্রসঙ্গত 2018 সাল থেকে কিডনিজনিত সমস্যার মুখোমুখি হন অরুণ জেটলি  । এর জন্য  তিনি নিয়মিত ডায়ালিসিস করাতেন । প্রাক্তন আইনজীবী অরুণ জেটলির কিডনি প্রতিস্থাপন করা হয় । কিন্তু পরবর্তীকালে ধরা পড়ে যে,  তিনি ক্যান্সারে আক্রান্ত । যদিও এই মারণ রোগের চিকিৎসার জন্য তিনি সুদূর আমেরিকায় পাড়ি দেন ।

অসুস্থতার কারণে দ্বিতীয় বার নরেন্দ্র মোদি সরকার গঠন করলেও তিনি মন্ত্রীত্ব গ্রহণ করেননি । তবে এই বর্ষীয়ান নেতা মন্ত্রিত্ব গ্রহণ না করলেও দলের হয়ে কাজ করার ইচ্ছা পূরণ করেছিলেন । বর্তমানে সারা দেশ থেকে অরুণ জেটলির মহাপ্রয়াণে শোক প্রকাশ করছেন দলের এবং বিরোধীদলীয় নেতারা । বিজেপির সর্বভারতীয় সভাপতি এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ তার সমস্ত কাজ বন্ধ করে রওনা দিয়েছেন এইমসের উদ্দেশ্যে ।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...