পেঁয়াজের দাম এবার স্বস্থির বার্তা বয়ে নিয়ে এল দেশবাসীর জন্য

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ- এই মুহূর্তে দেশ জুড়ে চলছে নাগরিকত্ব বিরোধী দাঙ্গা, যার জেরে জ্বলছে সারা দেশ। দেশের প্রতিটি কোণায় চলছে হিন্দু মুসলিম বিদ্বেষ। এর ফলে প্রতিনিয়ত সাধারণ মানুষ পড়ছে বিপদের মুখে। এরই মাঝে দেশবাসীর জন্য সুখবর আনল পেঁয়াজের দাম। কিছুদিন আগে এই পেঁয়াজের দাম নিয়ে চলছিল অরাজকতা। সাধারণ মানুষ থেকে শুরু করে বলিউডের অভিনেতা অভিনেত্রীরাও পেঁয়াজের দাম বৃদ্ধির ফলে পড়েছিলেন চরম সংকটে।

পেঁয়াজের আকাশছোঁয়া দাম মাথায় হাট ফেলে দিয়েছিল সকলের। এই মুহূর্তে পেঁয়াজের দাম কিছুটা স্বাভাবিক হলেও আগের মতো আর কম দামে মিলছেনা পেঁয়াজ। অবশেষে এ সমস্যার সমাধান হতে চলেছে। কমতে চলেছে পেঁয়াজের দাম। জানা গিয়েছে নতুন বছরে প্রতিবেশী রাষ্ট্র চীন থেকে পেঁয়াজের আমদানি করে দেশবাসীকে সস্তায় পেঁয়াজ দেওয়া হবে। এরমধ্যে সেই কাজ শুরুও করা হয়েছে কারন এরই মধ্যে প্রায় ১১, ০০০ মেট্রিক টন পেঁয়াজ আমদানি করা হয়েছে যা নতুন বছর থেকে বাজারে ছাড়া হবে।

তবে এই ১১, ০০০ মেট্রিক টনের মধ্যে মাত্র ৪০০০ মেট্রিক টন পেঁয়াজ আনা হয়েছে চীন থেকে। বাকি ৭০০০ মেট্রিক টন পেঁয়াজ আনা হয়েছে তুরস্ক থেকে। আগামী বছরে জানুয়ারির শেষের দিকে অথবা ফেব্রুয়ারির প্রথম দিকে এই পেঁয়াজ বাজারে বিক্রির জন্য ছাড়া হবে। আগের থেকে প্রায় ২৫ টাকা কমে পাওয়া যাবে অর্থাৎ ২০ টাকা থেকে ২৫ টাকা প্রতি কেজিতে বিক্রি করা হবে এই আমদানিকৃত পেঁয়াজ। উল্লেখ্য, চলতি মাসের প্রথম দিকে এবং নভেম্বর মাসে পেঁয়াজের দাম ঠেকেছিল ১০০-১৫০ টাকা প্রতি কেজি। আগামী বছরের সাথে পেঁয়াজের দাম কমলে তা স্বস্তির বার্তা বয়ে আনবে দেশবাসীর জন্য।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...