সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

বাংলাদেশের অন্যতম সমাজসেবক ফজলে হাসান আবেদ এর মৃত্যু

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: বাংলাদেশের অন্যতম সমাজসেবক ফজলে হাসান আবেদ এর মৃত্যু হয়েছে। জানা যায় আজ শুক্রবার রাত ৮ টা ২৮ মিনিটে তিনি মারা যান। বাংলাদেশের একটি হাসপাতালে তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন। তার মৃত্যুতে ব্র্যাকের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তি দেয়া হয়েছে। এ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে শ্বাসকষ্ট ও শারীরিক দুর্বলতার তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

পারিবারীক ভাবে স্যার ফজলে হাসান আবেদ স্ত্রী, এক মেয়ে, এক ছেলে রেখে মারা যান। ৮৩ বছর বয়স্ক এ সমাজ সেবক অনেক পুরষ্কার পেয়েছেন। দক্ষিণ এশিয়ার গুরুত্বপূর্ণ এই ব্যাক্তি বাংলাদেশ সহ বিশ্বের কয়েকটি দেশে দারিদ্র্য বিমোচনে ভূমিকা রেখেছে। ১৯৭২ সালে তিনি ব্র্যাক প্রতিষ্ঠা করেন। চেয়ারম্যান পদ থেকে চলতি বছরে তিনি অব্যাহতি নেন। জানা যায় আগামি ২২ ডিসেম্বর ঢাকা আর্মি স্টেডিয়ামে তার মরদেহ নেয়া হবে। একই দিনে বনানী কবরস্থানে তাকে দাফন করা হবে।

রাজধানীর অ্যাপলো হাসপাতালে তার মৃত্যুতে শোক ও দু:খ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশেই ব্র্যাকের বিভিন্ন কার্যক্রমে ১ লাখের অধিক লোক কর্মরত রয়েছেন। এছাড়া পৃথিবীর ১১টি দেশে ব্র্যাকের কার্যক্রম চলমান রয়েছে। ব্র্যাকের কার্যক্রমে অসংখ্য মানুষ বিভিন্ন ভাবে উপকৃত হচ্ছে। প্রসঙ্গত নভেম্বর মাস থেকে স্যার ফজলে হাসান আবেদের অসুস্থতা দেখা দেয়। তিনি বেশ কিছু জটিল রোগে ভুগছিলেন।

মন্তব্য
Loading...