রাজ্য লকডাউনের সময় কি কি গুরুত্বপূর্ণ বিষয় ? অবশ্যই জানা উচিৎ

রাজ্য লক ডাউনের পর কিছু কিছু গুরুত্বপূর্ণ বিষয়ের ওপর নজর রাখা দরকার জানালো সরকার। The government said it needed to monitor some important issues after the state lock-down.

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ রবিবার মানে ২২শে মার্চ জনতা কার্ফু এর পর সোমবারই রাজ্য সরকার কার্যত লকডাউনের ঘোষণা করল। ২৩শে মার্চ বিকেল ৪ টে থেকে আগামী ২৭শে মার্চ অবধি কার্যকর হবে এই লকডাউন প্রক্রিয়া। সরকারের তরফ থেকে এই ঘোষণা হবার পরই কার্যত চিন্তায় পরে গেছে রাজ্য বাসী কি হবে তাই নিয়ে।

তবে সরকারের তরফ থেকে বলা হয়েছে চিন্তার কিছু নেই। কেন্দ্র সরকার এবং রাজ্য সরকার সর্বত ভাবেই রয়েছে সাধারণ মানুষের সাথে। মানুষকে আতঙ্কিত না হতে উপদেশ দেওয়া হচ্ছে। সরকারের তরফে জানানো হয়েছে যে, বন্ধ থাকবে সমস্ত গণ পরিবহণ। অর্থাৎ বাস, অটো, টোটো, ট্যাক্সি, ই-রিক্সা।

এছাড়াও বন্ধ থাকবে সব দোকান, বাণিজ্যিক প্রতিষ্ঠান, বিভিন্ন অফিস( সরকারি ও বেসরকারি)। বন্ধ রাখা হবে সব গুদাম ঘর। অর্থাৎ এক কথায় যে সব জায়গা থেকে ছড়ানোর সম্ভাবনা আছে কার্যত বন্ধ করে দেওয়া হয়েছে সেই স্থানগুলি। এবারে আসা যাক কি কি খোলা থাকবে সেই প্রসঙ্গে।

খোলা থাকবে সমস্ত রেশন দোকান। এছাড়াও খোলা থাকবে রাজ্যের সমস্ত মুদি দোকান, মাছ মাংসের দোকান, সব্জি, ফলের দোকান, ওষুধ এবং নিত্য প্রয়োজনীয় জিনিসের দোকান। খোলা থাকবে হাসপাতাল এবং চিকিৎসাকেন্দ্র। সরকার সমস্ত কিছুর প্রতি সজাগ দৃষ্টি রেখেছেন।

এছাড়াও যে বিষয় গুলোর ওপর দৃষ্টি রাখা দরকার সেগুলো হল বিদেশ থেকে কেউ আসলে সরাসরি হাসপাতালে গিয়ে পরীক্ষা করিয়ে যেন নিজেদের বাসস্থানে যান উক্ত ব্যাক্তি। এছাড়াও একসাথে রাস্তায় অনেক লোকের গ্যাদারিং যেন না হয়। এছাড়াও গুজব না রটে সেদিকে নিজর রাখতে অনুরোধ জানানো হয়েছে সাধারণ মানুষের কাছে।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...