একই দিনে পরেছে রাজ্য সরকারের দুটি পরীক্ষা, চিন্তিত চাকরীপ্রার্থীরা

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ দেশ জুড়ে শিক্ষিত বেকারদের সংখ্যা যেভাবে বৃদ্ধি পাচ্ছে, সেক্ষেত্রে যেকোনও রকম চাকরীই বেকারদের জন্য হাতে চাঁদ পাবার মত। সেক্ষেত্রে যদি একই দিনে দুটি পৃথক নিয়োগের পরীক্ষা হয় তবে সেক্ষেত্রে চাকরীপ্রার্থীরা যে মহা বিপদে পরবে সে বিষয় কোনও সন্দেহ নেই। রাজ্য সরকারের দুটি নিয়োগের পরীক্ষা একই দিনে পরাতে চরম বিভ্রান্তিতে পরেছে চাকরীপ্রার্থীরা।

রাজ্যসরকার বিভিন্ন কমিশানের মাধ্যমে নিয়োগ করেন। সেগুলি হল পাবলিক সার্ভিস কমিশন, স্কুল সার্ভিস কমিশন, স্টাফ সিলেকশন কমিশন। ছাত্র ছাত্রীদের অভিযোগ যে, এই নিয়োগ পদ্ধতিগুলি অস্বচ্ছ এবং দীর্ঘপ্রসারী। এবারে সেই অসন্তোষে যোগ হল একই দিনে রাজ্য সরকারের দুটি নিয়োগের পরীক্ষা। আগামী ২২ শে ডিসেম্বর ২০১৯ শে রাজ্য সরকারের পিএসসি এর ইন্ডাইয়াল ডেভেলপমেন্ট অফিসার নিয়োগের দিন ধার্য হয়েছে এবং ওই একই দিনে পশ্চিমবঙ্গ কাউন্সিল অফ সেকেন্ডারি এডুকেশানের লোয়ার ডিভিশন ক্লার্ক নিয়োগের দিনও ধার্য হয়। এরফলে চূড়ান্ত বিশৃঙ্খলা সৃষ্টি হয় প্রার্থীদের মধ্যে।

অনেকেই দুটি পরীক্ষারই ফর্ম ফিলাপ করেছে। ফলে বিপদে পরেছে প্রার্থীরা। এই ফর্ম ফিলাপের জন্য যেহেতু টাকা দিতে হয় সেহেতু সেই বিষয়টিও চিন্তায় ফেলেছে প্রার্থীদের। কেনোনা যে পরীক্ষাটি তারা দিতে পারবেনা সেটার টাকাটাই নষ্ট হবে। এই কারণে প্রার্থীরা রাজ্য সরকারের কাছে অনুরোধ করেছে যে অবিলম্বে যেন এই সমস্যার সমাধান করে চাকরী প্রার্থীদের নিশ্চিন্ত করা হয়।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...