এনআরসি(NRC) খবর; ফের NRC নিয়ে সরব হলেন অমিত শাহ্‌

আবারও NRC নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ্‌। Again Home Minister Amit Shah made explosive remarks about the NRC.

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ আবারও শাহিন বাগ প্রসঙ্গ উঠতেই NRC নিয়ে সরব হলেন স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ্‌। শাহিন বাগ নিয়ে অমিত শাহ্‌ মন্তব্য করেন যে, শাহিন বাগ নিয়ে সরকার অবস্থান না বদলে প্রতিবাদীদের সাথে কথা বলতে রাজি সরকার। তবে কিছু শর্তের কথাও বলেন স্বরাষ্ট্র মন্ত্রী।

অমিত শাহ্‌ এই প্রসঙ্গে বলতে গিয়ে NRC নিয়ে বলেন যে,” যখন হবে, লুকোনো থাকবে না।” শাহিন বাগ প্রসঙ্গে স্বরাষ্ট্র মন্ত্রীকে উদ্দেশ্য করে একজন প্রতিবাদী প্রশ ছুঁড়ে দেন যে,” আন্না হাজারের আন্দোলনের সময় তো এতো শর্তের কথা ওঠেনি। সরকার তো গিয়ে কথা বলেছিল। কেউ কি শাহিন বাগে আসতে পারেন না?”

এই প্রশ্নের উত্তরে অমিত শাহ্‌ পাল্টা প্রশ্ন ছুঁড়ে দেন। তিনি বলেন,” আলোচনা কি কেউ করতে চান? চাইলে স্বাগত, যুক্তির ভিত্তিতে কথা হবে। নাগরিকত্ব আইন কারোর নাগরিকত্ব কেড়ে নিচ্ছে না।” আজ প্রাক্তন মন্ত্রী পি চিদম্বরম জেএনইউ তে গিয়ে বলেন যে,” নাগরিকত্বের ভিত্তি এই সরকার ধর্ম করে দিচ্ছে।”

অমিত শাহ্‌ এই প্রসঙ্গে বলেন যে,” প্রণব মুখোপাধ্যায়ের নেতৃত্বাধীন কমিটিতেও প্রত্যেক নাগরিকের পঞ্জিকরনের কথা বলে পরিচয়পত্র জারির কথা রয়েছে। এই আইন পাশের পর কংগ্রেসশাসিত রাজস্থানে পাকিস্তান থেকে আসা ৭৪ জনকে নাগরিকত্ব দিয়েছে। পাকিস্তান, আফগানিস্তান, বাংলাদেশে NRC আছে। চিদম্বরমের আপত্তি নেই। কংগ্রেস করলে ধর্মনিরপেক্ষ, বিজেপি করলে সাম্প্রদায়িক?”

অমিত শাহ্‌ NRC নিয়ে ” কাগজ দেখাব না” স্লোগানের পক্ষে বলেন যে,” আমিও বলছি কাগজ দেখাবেন না। NPR এ কাগজ দেখাতে হবে না।মুখে বললেই হবে।”  যদিও এই প্রসঙ্গে এখনও অবধি বিরোধী পক্ষের কোনও মতামত পাওয়া যায় নি।

 

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More