এনপিআর খবর – NPR হচ্ছে না এই রাজ্যেও, সাফ জানিয়ে দিলেন এই রাজ্যের মুখ্যমন্ত্রী

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ-  পশ্চিমবঙ্গের মতো আরও অনেক রাজ্য আছে যেখানে CAA ও NPR এর বিরোধিতা চলছে। এবার NPR না হতে দেওয়া নিয়ে মুখ খুললেন আরেক রাজ্যের মুখ্যমন্ত্রী। সাফ বলে দিলেন তার রাজ্যেও তিনি হতে দেবেন না NPR বা National Populations Register।

কংগ্রেস শাসিত মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী কোমল নাথ NPR নিয়ে বলেছেন তার রাজ্যে তিনি NPR চালু হতে দেবেন না। এর আগে কমল নাথের সরকার মধ্যপ্রদেশে CAA (Citizen Amandment Bill) বিলের বিপক্ষে প্রস্তাব এনেছিল। মধ্যপ্রদেশে NPR এর নোটিফিকেশন আসার পর কংগ্রেস এমএলএ আরিফ মাসুদ সরকারকে তা তুলে নিতে বলেছিলেন। 

আরও পড়ুনঃ- Breaking News: “দিদিকে বলো” কে টেক্কা দিকে রাজ্য বিজেপি নিয়ে আসতে চলেছে “বলো”  

সোমবার সন্ধ্যায় মধ্যপ্রদেশ সরকারের তরফ থেকে একটি অফিশিয়াল স্টেটমেন্ট দেওয়া হয় এবং সেখানে পরিষ্কার বলে দেওয়া হয় যে তাদের রাজ্যে চালু করা হবে না।

প্রসঙ্গত, NPR অর্থাৎ ন্যাশনাল পপুলেশন রেজিস্টার আপডেট শুরু করার তারিখ 1 লা এপ্রিল 2020 । কিন্তু কমল নাথ এর মত যে সমস্ত রাজ্যে বিজেপি শাসন নেই সেই সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীরাও বলে দিয়েছেন যে তাদের রাজ্যেও NPR হতে দেবেন না।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More