বং দুনিয়া ওয়েব ডেস্কঃ বিশ্বের দ্বিতীয় বৃহত্তম স্মার্ট ফোন কোম্পানি হুয়াওয়ের প্রেসিডেন্ট Yang Chaobin জানিয়েছেন যে, ২০২০ এর শেষের দিকে বা ২০২১ শের শুরুতে এবারে একেবারে 5G ফোন ১৫০ ডলারে অর্থাৎ প্রায় ১০,৬০০ টাকায় বাজারে আনার কথা ঘোষণা করল ।

স্মার্ট ফোন কোম্পানি গুলোর মধ্যে হুয়াওয় যে একটি বিশাল ব্র্যান্ড সে বিষয় কোনও সন্দেহ নেই। এই কোম্পানির সাব ব্র্যান্ড Honor ইতিমধ্যে ভারতের বাজারে খুবই সাফল্য অর্জন করেছে। ২০১৯ শে এই কোম্পানি অনেকগুলি 5G ফোন লঞ্চ করেছিল। সেগুলি হল, Mate 20X 5G, Mate 30 5G, Mate X 5G, Nova 6 5G, Honor V 30 সিরিজ।

বর্তমানে বাজারে যেকয়টি 5G ফোন আছে সেগুলি সবকটাই প্রিমিয়াম রেঞ্জের। যদিও নোকিয়া জানিয়েছে যে, তারাই প্রথম সস্তায় 5G ফোন আনবে বাজারে। তবে Xiaomi ২০,০০০ টাকার রেঞ্জে Readme K30 5G লঞ্চ করেছে। তবে খুব শীঘ্রই বাজারে খুব কম রেঞ্জে 5G ফোন পাওয়া যাবে।

অন্যদিকে Reasdme K30 5G ফোন বাজারে চলে এসেছে। তার স্পেসিফিকেশন হল-

এই ফোনে আছে ১২০ হার্জ রিফ্রেশ রেটের ফুল এইচডি প্লাস ৬.৬৭ ইঞ্চ ডিসপ্লে। এর এসপেক্ট রেশিও ২০ঃ৯ এবং রেজলিউশন ১০৮০ x ২৪০০ পিক্সল। এছাড়াও এর ডিসপ্লে হল ডুয়েল হোল পাঞ্চ এবং কার্ভড।

এই ফোনে আছে 5G ভ্যারিয়েন্ট কয়াল্কম স্ন্যাপড্রাগন ৭৬৫ প্রসেসর। এছাড়াও আছে ৩ টি স্টোরেজ ভ্যারিয়েন্ট। ৬জিবি র‍্যাম+৬৪ জিবি, ৮জিবি+১২৮জিবি, ১২জিবি+২৫৬ জিবি।

এই ফোনে আছে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি। এছাড়াও আছে অ্যান্ডরয়েড ১০ ভিত্তিক MIUI অপারেটিং সিস্টেম। এই ফোনে আছে ৬৪ মেগাপিক্সল প্রাইমারী ক্যামেরা, সেলফির জন্য আছে ২০ এবং ২ মেগাপিক্সল ডুয়েল ফ্রন্ট ক্যামেরা।

Suchandra Chakraborty is a news reporter and content writer at BongDunia. She has completed her masters from Calcutta University on Mass Communication. She has worked in mainstream media at India. Currently, she is working with BongDunia.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.