নতুন বছরের নতুন চমক, ১ তারিখ থেকে বাতিল করা হবে সমস্ত ATM কার্ড

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ- আগামী ১লা জানুয়ারি থেকে বাতিল করা হবে সমস্ত ATM কার্ড। এর বদলে আসবে নতুন ATM কার্ড। সম্প্রতি ব্যাংক থেকে এমন ঘোষণা করা হল। জানানো হল যে গ্রাহকেরা এখন যে ধরণের ATM কার্ড ব্যবহার করে আসছেন সেই কার্ড বদলে নতুন কার্ড ব্যবহার করতে হবে তাদের।

রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া থেকে বহুদিন আগেই সমস্ত ধরণের ATM কার্ড বদলে নতুন ATM কার্ড করে নেওয়ার কথা ঘোষণা করা হয়েছিল। কিন্তু তা সত্ত্বেও গ্রাহকদের টনক নড়েনি। তাই নতুন ATM কার্ড বাধ্যতামূলক করে দেওয়া হল সমস্ত ব্যাংকের তরফ থেকে। নির্ধারিত সময়ও দিয়ে দেওয়া হল যাতে গ্রাহকরা শীঘ্রই তাদের ATM কার্ড বদলে নতুন ATM কার্ড নিয়ে নেন।

ATM Card

এখন যে সমস্ত ATM কার্ড ব্যবহার করা হয় তা হল ম্যাগনেটিক স্ট্রিপ কার্ড। প্রযুক্তির বিকাশ ঘটিয়ে এখন নতুন চিপ কার্ড আনা হয়েছে। এই নতুন প্রকার ATM কার্ড ব্যবহার করলে তা বেশি সুরক্ষিত থাকবে। কারন প্রায়ই শোনা যেত যে, পুরনো ATM কার্ড ব্যবহারের ক্ষেত্রে ATM থেকেই টাকা চোট হয়ে যাচ্ছে। তাই নিরাপত্তা বাড়াতেই নতুন ATM কার্ডের ব্যবহার আরম্ভ করা হচ্ছে। গ্রাহকদের সুবিধার্থেই এই পদক্ষেপ নিয়েছে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া।

পুরনো কার্ড বদলের জন্য শেষ সময় দেওয়া হয়েছে চলতি মাসের ৩১ তারিখ। নতুন চিপযুক্ত ATM কার্ডের জন্য যোগাযোগ করতে হবে স্থানীয় ব্যাংকে। এরপর ব্যাংকের নির্দেশ মতো আবেদন পত্র জমা দেওয়ার কিছুদিনের মধ্যেই পেয়ে যাবেন নতুন ATM কার্ড।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...