Ultimate magazine theme for WordPress.

প্যান কার্ডের জন্য চালু হল নতুন নিয়ম, না মানলে ১০০০ টাকা পর্যন্ত হবে জরিমানা

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ- প্যান কার্ডের(PAN Card) জন্য চালু হল নতুন এক নিয়ম। না মানলেই হতে পারে ১০০০ টাকা জরিমানা। ভোটার আইডেন্টিটি কার্ড, আধার কার্ডের পাশাপাশি প্যান কার্ডও সমান গুরুত্বপূর্ণ। যেকোনো সরকারি বা বেসরকারি কাজে অন্যান্য প্রয়োজনীয় তথ্যের পাশাপাশি প্যান কার্ডের গুরুত্বও বেড়ে চলেছে।

ইনকাম ট্যাক্সের আইন ১৯৬১ সেকশন ২৭২ বি ধারা অনুযায়ী সরকার থেকে তাই প্যান কার্ডের(PAN Card) গুরুত্ব আরও বাড়াতে চালু হল এই নিয়ম। নিয়মটি হল, যেকোনো কাজে আপনি যদি আপনার প্যান নম্বর ব্যবহার করেন তবে তা সঠিক কিনা ষে বিষয়ে আপনাকে খেয়াল রাখতে হবে। যদি কোনও কারণে আপনার প্যান নম্বর ভুল আসে তাহলে দিতে হবে ১০০০ টাকা জরিমানা। তাই যেকোনো ফর্ম ফিলাপ বা অন্য কোনও কাজে প্যান নম্বর ব্যবহার করার সময় খেয়াল রাখতে হবে যাতে নম্বর ভুল না লেখা হয়।

তবে এটাও জানানো হয়েছে যে, যেহেতু কেবলমাত্র একবারই প্যান কার্ডের(PAN Card) জন্য আবেদন করা যায় তাই যদি প্যান কার্ডে(PAN Card) কোনও ভুল থাকে তবে তার বদলে আধার কার্ড নম্বর ব্যবহার অরা যাবে। তবে এটা তখনি সম্ভব হবে যখন আধার কার্ডের সাথে প্যান কার্ড(PAN Card) লিঙ্ক করা থাকবে। তবে যদি শুধুমাত্র প্যান কার্ড নম্বর(PAN Card) দেওয়ার বাধ্যবাধকতা থেকে থাকে তবে সেক্ষেত্রে প্যান নম্বরই ব্যবহার করা যাবে।

মন্তব্য
Loading...