রেলযাত্রীদের সুবিধার্থে নতুন কিছু ব্যবস্থা নেওয়া হল রেল কর্তৃপক্ষএর তরফ থেকে

কিছুদিন আগেই ওয়েক আপ কলের ব্যবস্থা এবং বিনামূল্যে টিকিটের ব্যবস্থা করেছে রেল কর্তৃপক্ষ। এবার আরও কিছু নতুন সুবিধা নিয়ে হাজির তারা।

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ- রেল যাত্রীদের জন্য একের পর এক নতুন চমক নিয়ে হাজির হচ্ছে রেল কর্তৃপক্ষ। কিছুদিন আগেই ওয়েক আপ কলের ব্যবস্থা এবং বিনামূল্যে টিকিটের ব্যবস্থা করেছে রেল কর্তৃপক্ষ। এবার আরও কিছু নতুন সুবিধা নিয়ে হাজির তারা।  কি কি সুবিধা জেনে নেওয়া যাক,

  • রেলযাত্রী দের সুবিধার্থে এবার বারাণসী থেকে ইন্দোর এর লাইনে তৃতীয় নম্বর ট্রেন চালু করা হয়েছে যা তিনটি মন্দিরকে রেলপথে যুক্ত করেছে এবং প্রত্যেকটি স্টেশনে বিশেষ ছাড়ের সাথে খাবারের ব্যবস্থা করা হয়েছে যেখানে রয়েছে নিউ শপ। এই শপগুলির ভারতের বিভিন্ন পণ্য সংগ্রহকারী দের দায়িত্ব দেওয়া হয়েছে।
  • এছাড়াও জেনেরিক ওষুধের দোকানের ব্যবস্থা করা হয়েছে যার মাধ্যমে রেলযাত্রীরা ৮০ শতাংশ ছাড়ের সুবিধা পাবে সমস্ত রকম ওষুধের ওপর।
  • ওয়েটিং লাউঞ্জে যাত্রীদের জন্য মাসাজ কেবিনের বন্দবস্ত করা হয়েছে। যা যাত্রীদের জন্য খুবই আরামপ্রদ হবে বলে মনে করা হচ্ছে।

বাজেট পেশের সময় রেল নিয়ে বিশেষ কিছু পদক্ষেপ যে নেওয়া হবে তা জানিয়েছিলেন অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। এই  পরিষেবা দ্বারা সকল মানুষ বিশেষ উপকৃত হবেন যা রেলযাত্রীদের জন্য বিশেষ সুবিধা প্রদান করবে এবং রেলযাত্রা আরও সুখময় করে তুলবে।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...