Ultimate magazine theme for WordPress.

চীনের যুদ্ধজাহাজ ভারত মহাসাগরে নয়াদিল্লি চিন্তিত

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: চীনের যুদ্ধজাহা রণতরী ভারত মহাসাগরে অবস্থান নেয়ায় ভারত চিন্তিত। ভারত মহাসাগরে ভারতীয় নৌবাহিনীর টহলের সময় চীনের যুদ্ধজাহানের ছবি ধরা পড়ে। ভারত মনে করে বেইজিং জলপথে নজরদারি চালিয়ে পাকিস্তানকে সহায়তা করছে। চীনের যুদ্ধজাহাজ ভারত মহাসাগরে পাঠানোয় নয়াদিল্লি উদ্বেগ প্রকাশ করেছে।

সংবাদ মাধ্যমের তথ্য মোতাবেক দক্ষিণ ভারত মহাসাগরে চীনের এই যুদ্ধজাহাজের অস্তিত্ব মিলেছে। ভারতীয় নৌবাহিনীর নজরদারি বিমান পি ৮১-এর ক্যামেরায় চীনের যুদ্ধজাহাজ শিয়ান ৩২-এর ছবিও ধরা পড়ে। বিষয়টি ভাবিয়ে তুলেছে ভারতীয় নৌবাহিনীকে। চীনা যুদ্ধজাহাজ শিয়ান ৩২ দক্ষিণ ভারত মহাসাগর থেকে শ্রীলঙ্কার জলসীমানায় ঢুকে পড়েছে। চীনা যুদ্ধজাহাজটি কেনো ভারত মহাসাগরে অবস্থান করছে তার কারণ খুঁজতে ইতোমধ্যেই নেমে পড়েছেন দেশটির নৌ কর্মকর্তারা।

ভারতের পক্ষ থেকে উদ্বেগ প্রকাশ করা হলেও চীনের পক্ষ থেকে কোন প্রতিক্রিয়া জানানো হয় নি। আমেরিকার প্রস্তুতকৃত ভারতের স্পাই বিমান পি৮আই এবং অন্যান্য নজরদারিমূলক বিভিন্ন যন্ত্র দ্বারা সাতটি চীনা জাহাজের উপস্থিতি টের পায় দেশটি। এসব চীনা জাহাজের মধ্যে রয়েছে ২৭ হাজার টন ওজনের একটি অত্যাধিক উভচর রণতরীও। ভারত মহাসাগরে ভারতীয় জলসীমার থেকে নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে ঘোরাফেরা করছে সাতটি চীনা যুদ্ধ জাহাজ।

মন্তব্য
Loading...