ছবির সাফল্যে বোনাস দেওয়ার কথা ভাবছে ‘নেটফ্লিক্স’

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: বর্তমানে বিশ্বময় ব্যপক উন্নতিলাভ করেছে অনলাইন ওয়েব সিরিজ অ্যাপ্লিকেশন ‘নেটফ্লিক্স’। এই অ্যাপ্লিকেশন’টিতে রেজিস্ট্রেশনের মাধ্যমে ঘরে বসে অনলাইনেই দেখা যায় সমস্ত ওয়েব সিরিজ। সম্প্রতি ‘নেটফ্লিক্স’ কতৃপক্ষ নিজেদের প্রচার বাড়ানোর উদ্দেশ্যে নতুন একটি ঘোষণা করলেন।

সম্প্রতি ‘নেটফ্লিক্স’ এর একটি বিবৃতিতে বলা হয়, এখন থেকে নেটফ্লিক্সে কোনও ছবি সফল হলে সেই ছবির নির্মাতা, অভিনেতা-অভিনেত্রী এবং প্রযোজকদের বোনাস দেয়ার পরিকল্পনা করা হচ্ছে।

উঠতি মেধা’দেরকে উৎসাহিত করার জন্য ছবির সাফল্যে বোনাস দেয়ার পদ্ধতি শুরু করার পরিকল্পনা করছে অ্যাপ্লিকেশন’টির কতৃপক্ষ। এক্ষেত্রে নিজেদের গোপনীয়তা রক্ষার জন্য নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি জানিয়েছেন, ছবির সাফল্য নির্ধারণ করা হবে ছবির ধরণের উপর নির্ভর করে। বেশী বাজেটের তারকাবহুল ছবি’গুলির সাফল্য নির্ধারণ করা হবে কতগুলো পুরষ্কার পেয়েছে, তার উপর। অপরদিকে অন্যান্য ছবি’গুলির সাফল্য নির্ধারণ করা হবে তার ভিউ সংখ্যার উপর।

নেটফ্লিক্স কখনই ‘ব্যাক-এন্ড ডিল’ করে না, ছবি মুক্তির আগেই প্রযোজক’দেরকে পুরো খরচ এবং কিছু লাভ দিয়ে দেওয়া হয়। ফলে প্রযোজকরাও ঝুঁকি ছাড়াই ইনভেস্ট করতে পারছে এই প্ল্যাটফর্মে।

টেলিভিশন ইন্ডাস্ট্রিতে অবশ্য বোনাস দেয়ার প্রচলন বেশ আগে থেকেই ছিল। ছোট পর্দার কোনও সিরিয়াল বা রিয়্যালিটি শো যখন তুমুল জনপ্রিয়তা পায়, তখন প্রযোজকদেরকে বোনাস দেয় নেটফ্লিক্স। পাশাপাশি অভিনেতা এবং অভিনেত্রী’দের পারিশ্রমিকও বাড়িয়ে দেওয়া হয় সেই মুহূর্ত থেকে।

আপনি এটাও পছন্দ করতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.