ভারত থেকে বিমানযাত্রায় বাধা দেওয়া হল এনডিটিভি দম্পতিকে

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: সম্প্রতি গত শুক্রবার আন্তর্জাতিক ফ্লাইটে যাত্রা করতে বাধা দেওয়া হয় ভারতের সুপরিচিত গণমাধ্যম এনডিটিভি’র প্রতিষ্ঠাতা প্রান্নয় রায় এবং তাঁর স্ত্রী রাধিকাকে।

ভারতীয় ইমিগ্রেশন ব্যুরোর সূত্র থেকে জানা যাচ্ছে, শুক্রবার(৯ই আগস্ট) পৌনে ৫টায় কেনিয়া এয়ারওয়েজের একটি ফ্লাইটের করে নাইরোবি যাওয়ার কথা ছিল প্রান্নয় রায় এবং তাঁর স্ত্রী রাধিকার। কিন্তু তাদেরকে বিমানে উঠতে দেয়নি কর্তৃপক্ষ।
বিমানবন্দরের কর্মকর্তারা বলছেন যে, তাদেরকে আটক করা হয়নি এবং কিছুক্ষণ পর ছেড়ে দেয়। তবে ইমিগ্রেশন কর্তৃপক্ষের অনুমতি ছাড়া তাঁরা দেশত্যাগ করতে পারবেনা বলেও জানিয়ে দেয়া হয়।

এই ঘটনাকে ‘লজ্জাজনক’ বল এবং ভারতের ইমিগ্রেশন ব্যুরোর এমন পদক্ষেপকে ‘মৌলিক অধিকারের পুরোপুরি বিনাশ’ বলে উল্লেখ করেছে এনডিটিভি।

তবে এর পিছনে উল্লেখযোগ্য কিছু কারণও রয়েছে নিশ্চয়। তা হলো, সম্প্রতি একটি প্রাইভেট ব্যাংকের ক্ষতি করার অভিযোগে একটি ব্যক্তিগত কোম্পানি সহ প্রান্নয় ও রাধিকার বিরুদ্ধে ২০১৭ সালে একটি মামলা দায়ের করে সিবিআই। জানা যাচ্ছে যে, ২০০৮ সালে আইসিআইসিআই ব্যাংকের ৪৮ কোটি রুপির একটি লোন ডিফল্টের ঘটনায় মামলা দায়ের করা হয়। আর সে কারণেই এমন পদক্ষেপ।

যদিও এনডিটিভি দাবি করছে, নির্ধারিত সফরের আগেই ওই ‍ঋণ পরিশোধ করা হয়েছে।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...