৫০০ বাড়ি প্রদানের মাধ্যমে আসামের বন্যার্ত’দের পাশে দাড়াতে চাইলেন নানা পাটেকর

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: ভয়ঙ্কর বন্যার ফলে বিপর্যস্ত হয়ে পড়েছে ভারতের আসাম রাজ্য। দীর্ঘদিন যাবৎ স্থায়ী থাকা এই বন্যা কবলে ক্ষতিগ্রস্ত হতে হয়েছে আসামের ৩৩টি জেলার ৭ লক্ষের’ও বেশী মানুষ, প্রায় ৩ লক্ষ মানুষ নিজেদের মাথা গোঁজবার ঘর হারিয়েছেন। এমনকি বহু মানুষকে নিজেদের প্রাণও হারাতে হয়েছে এর ফলে।

ভারতবর্ষের আসামের এই সকল বন্যা দুর্গত’দের পাশে দাড়াতে দেখা গেছে অমিতাভ বচ্চন, অক্ষয় কুমার সহ বলিউডের বহু বিশিষ্ট তারকাকে। এবার বন্যা দুর্গতদের পাশে গিয়ে দাঁড়ালেন হিন্দি চলচ্চিত্র জগতের অন্যতম জনপ্রিয় অভিনেতা নানা পাটেকর। আসামের বন্যার্তদের উদ্দেশ্যে ৫০০ বাড়ি তৈরি করে দেওয়ার ইচ্ছা প্রকাশ করলেন তিনি।

এই উদ্দেশ্যে সম্প্রতি শিরোলে পদ্মরাজে বিদ্যালয়ে বন্যা বিধ্বস্ত মানুষদের সাথে কথা বলতে উপস্থিত হন নানা পাটেকর। বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষদের’কে আশ্বস্ত করে তিনি বললেন, “কেউ দুশ্চিন্তা করবেন না, প্রত্যেকের মাথা গোঁজার স্থান হবে। সরকার কিছু টাকা দিয়েছে ও আমার স্বেচ্ছাসেবী সংস্থা আরও কিছু টাকা তাতে যোগ করে এই কাজ করবে।”

উল্লেখ্য, আসামের পাশাপাশি বন্যায় ক্ষতিগ্রস্ত হতে হয়েছে দক্ষিণ ভারতের বেশ কয়েকটি রাজ্যকে। এর মধ্যে ভয়ঙ্কর ক্ষতিগ্রস্ত অবস্থায় রয়েছে মহারাষ্ট্র, কর্ণাটক, কেরলের বহু অঞ্চলের মানুষ। অনবরত বৃষ্টির ফলে এই সকল এলাকার জল বিপদসীমার ওপর দিয়ে বইছে বলে সংবাদমাধ্যমের খবর।

সরকারের তরফ থেকে জানা যাচ্ছে, ইতিমধ্যে প্রায় এক লক্ষ মানুষকে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। বাকিদেরও দ্রুত সুরক্ষিত স্থানে পৌঁছে দেওয়ার ব্যবস্থা চলছে।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...