ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামের নাম বদলে অরুণ জেটলি’র নামে নামকরণ করা হবে

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: ইহলোক থেকে চিরকালের মতো বিদায় নিলেন ভারতীয় জনতা পার্টি-র অন্যতম গুরুত্বপূর্ণ নেতা অরুণ জেটলি। দীর্ঘকাল যাবৎ শারীরিক অসুস্থতায় ভুগছিলেন জেটলি, সম্প্রতি অবস্থা খুবই খারাপ হওয়ায় বিশেষ চিকিৎসক মণ্ডলীর দ্বারা তাঁর দেখভাল করা হচ্ছিল। বেশ কিছু সময় চিকিৎসার অধীনে থাকার পর অবশেষে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন অরুণ জেটলি।

শনিবার অরুণ জেটলির মৃত্যুর পর ভারতীয় জনতা পার্টি-র সদস্যদের পাশাপাশি শোকপ্রকাশ করেছিলেন ভারতীয় ক্রিকেট দলের খেলোয়াড়রা। শচিন তেন্ডুলকর থেকে শুরু করে বিরাট কোহলি, বীরেন্দ্র সহবাগ, গৌতম গম্ভীর, শিখর ধাওয়ান প্রত্যেকেই সামাজিক গণমাধ্যমে টুইট করে শোকপ্রকাশ করেন। এমনকি শোক প্রকাশের উদ্দেশ্যে অ্যান্টিগায় ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্টের তৃতীয় দিনে কালো আর্মব্যান্ড পরে খেলেছিলো ভারতীয় ক্রিকেট বাহিনী।

এক দশকের বেশি সময় যাবৎ ক্রিকেট প্রশাসক হিসেবে দিল্লি ডিস্ট্রিক্ট ক্রিকেট অ্যাসোসিয়েশনে সভাপতি’র দায়িত্ব পালন করেছেন অরুণ জেটলি। পাশাপাশি ভারতীয় ক্রিকেট বোর্ডের গুরুত্বপূর্ণ সদস্যও ছিলেন তিনি। উল্লেখ্য, শ্রীনিবাসন সরে দাঁড়ানোর পর BCCI প্রেসিডেন্ট পদে ডালমিয়াকে ফের নিয়ে এসেছিলেন জেটলি।

অরুণ জেটলি’র আমলে ব্যাপক পরিবর্তন হয়েছিল দিল্লী’র ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামে। একারণেই সম্প্রতি ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামের নাম বদল করে অরুণ জেটলি ক্রিকেট স্টেডিয়াম করার সিদ্ধান্ত নিয়েছে দিল্লি ডিস্ট্রিক্ট ক্রিকেট অ্যাসোসিয়েশনে (DDCA)। DDCA-র এই সিদ্ধান্ত’কে সমর্থন করেছে ভারতীয় ক্রিকেট বোর্ডেরও (BCCI)। আগামী ১২ সেপ্টেম্বর ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামের নাম পরিবর্তন করে অরুণ জেটলি ক্রিকেট স্টেডিয়াম করা হবে বলে জানান DDCA এর প্রেসিডেন্ট রজত শর্মা।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...