অযোধ্যায় রাম মন্দিরের নিমিত্তে এগিয়ে এসেছে স্থানীয় মুসলিম সম্প্রদায়ের মানুষ

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: অযোধ্যায় রাম মন্দির নির্মাণ’কে ঘিরে মামলা চলছে ভারতের শীর্ষ আদালত তথা সুপ্রিম কোর্টে। উক্ত স্থানে রাম মন্দির হবে নাকি বাবরি মসজিদ, তাই নিয়েই এতো সমস্যা। কিন্তু এরই মধ্যে অযোধ্যা’র স্থানীয় মুসলিম সম্প্রদায়ের লোকেরা রাম মন্দিরের জন্য পাথর পরিষ্কার করতে শুরু করে দিয়েছেন। স্থানীয় মুসলিমদেরও ইচ্ছা, উক্ত স্থানে রাম মন্দির গড়ে তোলা হোক।

সম্প্রতি খোদ মুঘল বংশধর হাবিবুদ্দিন তুসি ভারতের সুপ্রিম কোর্টে একটি আবেদন দাখিল করে অযোধ্যায় রাম মন্দির মামলায় নিজেকে মধ্যস্থতা কমিটিতে রাখার দাবি জানান। কিন্তু সুপ্রিম কোর্ট থেকে তাঁর সেই আবেদন খারিজ করে দেওয়া হয়। অযোধ্যায় রাম মন্দির স্থাপনের উদ্দেশ্যে তাঁর পরিবার থেকে সোনার ইট দেওয়া হবে বলেও ঘোষণা করেছিলেন তুসি।

সুপ্রিম কোর্ট থেকে তাঁর আবেদন খারিজ করে দেওয়া হলেও গতকাল স্বাধীনভাবে নিজের মত প্রকাশ করেন হাবিবুদ্দিন তুসি। তিনি জানান, তিনি এবং তাঁর পরিবারের সকলেই অযোধ্যায় রাম মন্দির নির্মাণের ইচ্ছা প্রকাশ করছেন।

এছাড়াও, পূর্বে ‘শিয়া সেন্ট্রাল ওয়াকফ বোর্ড’-এর চেয়ারম্যান ওয়াসিম রিজভি অয্যোধ্যায় রাম মন্দির নির্মানে সমর্থন করেছিলেন। এর ফলে মুসলিম সমাজের মৌলবাদী রোষের মুখে পড়তে হয় ওয়াসিম রিজভিকে।

ইতিমধ্যে অযোধ্যা’র স্থানীয় মুসলিম সম্প্রদায়ের মানুষজন শ্রীরামের জন্মভূমিতে পৌঁছে মন্দির নির্মাণের পাথর পরিষ্কার করতে শুরু করে দিয়েছে। একারণে বহু হিন্দু বাসিন্দাও তাঁদের পাশে এসে ভাতৃত্ব‌ের সম্পর্ক স্থাপন করছেন।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...