সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

মুশফিকুরের চওড়া ব্যাটে ভর করে আবারও ইতিহাসের পথে বাংলাদেশ; ভারতকে হারিয়ে সিরিজ ১-০ এগিয়ে

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ সাকিব ছাড়াও যে বাংলাদেশের প্রতিভার কমতি নেই সেটা প্রমানিত হল । দিল্লীর অরুন জেটলি স্টেডিয়ামে দুরন্ত হাফ সেঞ্চুরি করে বাংলাদেশের জয়ের কেতন ওড়ালেন মুশফিকুর রহিম ।

বাংলাদেশের সাবেক অধিনায়ক সাকিব এক বছরের জন্য নির্বাসিত হবার ফলে ভারতে সিরিজের আগেই বেশ চাপে ছিল বাংলাদেশ ক্রিকেট দল । কিন্তু প্রথম ম্যাচেই সাকিবের অভাব মালুম হল না অভিজ্ঞ মুশফিকুরের মারকাটারি  ব্যাটিং -এর জন্য । টানা ৮টি T-20 ম্যাচ হারের পর ভারতকে হারিয়ে জয়ের মুখ দেখল বাংলাদেশ । ভারতের বিরুদ্ধে  তিন ম্যাচের সিরিজে ১-০ এগিয়ে গেল তারা । সিরিজ জিততে হলে বাকি দুই ম্যাচেই জিততে হবে ভারতকে ।

সাকিব ছাড়া কালকের ম্যাচের আগে যথেষ্ট চাপে ছিল বাংলাদেশ । টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন বাংলাদেশের অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ । প্রথম ওভারেই অধিনায়ক রোহিত শর্মার উইকেট নিয়ে ভারতকে চাপে ফেলে দেয় বাংলাদেশ । তারপর বাংলাদেশের মাপা বোলিং -এর সামনে  শিখর ধাওয়ান ভাল খেললেও  নিয়মিত ব্যবধানে উইকেট হারাচ্ছিল ভারতীয় দল । অবশেশে,  ১৪৮ রানে শেষ হয়ে যায় ভারতের ইনিংস ।

ব্যাটিং করতে নেমে বাংলাদেশ ক্রিকেট দল প্রথম দিকে লিটন দাসের উইকেট হারালেও  সৌম্য সরকার ও নঈম ভাল পার্টনারশিপ গড়ে তোলেন । এরপর  চাহালের বলে নঈম আউট হলে ব্যাট করতে নামেন কালকের ম্যাচের নায়ক মুশফিকুর রহিম । অন্তিম ২ ওভারে বাংলাদেশের জেতার জন্য  দরকার ছিল ২২ রান । খলিল আহমেদের এক ওভারে ১৮ রান নিয়ে মুশফিকুর  হাফ সেঞ্চুরি করেন । শেষ ওভারে একটা ওভার বাউন্দারি মেরে  ম্যাচ জেতালেন অধিনায়ক মাহমুদুল্লাহ । খেলার শেষে,  মুশফিকুর ৬০রান  এবং অধিনায়ক মাহমুদুল্লাহ ১৫ রানে অপরাজিত থাকেন ।

মন্তব্য
Loading...