দুদকের কাঠগড়ায় এমিপি মাহী বি চৌধুরী

মাহি বদরুদ্দোজা চৌধুরী যিনি মাহি বি চৌধুরী নামে অধিক পরিচিত। তিনি রাজনীতিবিদ ও জাতীয় সংসদ সদস্য। বাংলাদেশের সাবেক রাষ্ট্রপতি একিউএম বদরুদ্দোজা চৌধুরীর সন্তান। মাহি বি চৌধুরী টেলিভিশন অনুষ্ঠান উপস্থাপনা ও সংগীতের সাথেও যুক্ত ছিলেন।

২০০২ সালের রাজনৈতিক পরিস্থিতিতে প্রেসিডেন্ট পদ থেকে পদত্যাগের পর ড. চৌধুরী বিএনপি থেকেও পদত্যাগ করেন। পরবর্তীকালে মুন্সিগঞ্জ-১ আসন থেকে নির্বাচিত তার পুত্র মাহি বি চৌধুরী ও ও বিএনপির আরেকজন সাংসদ এম.এ মান্নান সংসদ থেকে পদত্যাগ করেন। মার্চ ২০০৪ এ বি চৌধুরীর উদ্যোগে তারা সমন্বিত ভাবে বিকল্প ধারা বাংলাদেশ নামে নতুন একটি রাজনৈতিক দল গঠন করেন।

যুক্তরাষ্ট্রে অর্থপাচার ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে মাহী বি চৌধুরী দম্পতির বিরুদ্ধে। এজন্য মাহী বি চৌধুরী ও তার স্ত্রী আশফাহ হক লোপাকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রোববার সংস্থাটির উপপরিচালক জালাল উদ্দিন আহমেদ তাদের তলব করে চিঠি পাঠিয়েছেন। আগামী ৭ আগস্ট সকাল ১০টায় সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে হাজির হতে বলা হয়েছে মাহি দম্পতিকে।

রোববার দুদকের প্রধান কার্যালয় থেকে মাহি চি চৌধুরীর গুলশানের বারিধারার (রোড নং ১২, বাড়ি ১৯) ঠিকানায় নোটিশ পাঠান।

বাংলাদেশের রাজনীতিতে মাহী বি চৌধুরী একটি বিশেষ নাম। তিনি বিভিন্ন সময়ে রাজনীতির আলোচনার পাশাপাশি সাংস্কৃতিক জগতের আলোচিত নাম।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য