সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

২৪ ঘণ্টায় এক লক্ষেরও বেশী ফোন কল মুখ্যমন্ত্রীর কাছে!

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: সম্প্রতি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের সাধারণ মানুষের পাশে থাকার জন্য সম্পূর্ণ নতুন একটি কর্মসূচি চালু করেছেন। ‘দিদিকে বলো’ নামক এই কর্মসূচির মাধ্যমে রাজ্যের যেকোনো সাধারণ মানুষ মুখ্যমন্ত্রীর দপ্তরে তার অভিযোগ দায়ের করতে পারবেন।

বর্তমানে প্রায় ২৫০ জনের বেশী কর্মী দিবা-রাত্র এই কর্মসুচিতে নিয়োজিত রয়েছেন বলে জানা যাচ্ছে। ফোন কলের মাধ্যমে সাধারণ মানুষ তাদের কাছে নিজের নিজের অভিযোগ জানাতে পারছেন। আর সমস্ত বিষয়টির তদারকি করছে প্রশান্ত কিশোরের উপদেষ্টা দল। সম্পূর্ণ নতুন এই কর্মসূচিতে আরও লোকবল বাড়ানো হচ্ছে বলে জানালো কতৃপক্ষ।

পশ্চিমবঙ্গ সরকারের তরফ থেকে জানানো হচ্ছে যে, কর্মসূচি চালু হওয়ার ২৪ ঘণ্টার মধ্যে নাকি রাজ্যের প্রায় ১ লক্ষেরও বেশী সাধারণ মানুষ ফোন কলে যুক্ত হয়েছেন। এছাড়া ওয়েবসাইটে অন্ততপক্ষে ৬০ হাজার মানুষের সাড়া মিলেছে। তবে একই সাথে বহু সংখ্যক মানুষ ফোন করতে থাকায় অনেকেই কতৃপক্ষের সাথে সংযুক্ত হতে পারেননি বলে জানা যাচ্ছে। একাধিক ফোন কলের ফলে গত মঙ্গলবার থেকে সংযোগ পাওয়া যাচ্ছিলনা ‘দিদিকে বলো’-র ফোন নম্বরটিতে।

যখনই কোনও সাধারণ মানুষ তার অভিযোগ জানানোর জন্য ‘দিদিকে বলো’-র সাথে সংযুক্ত হন, তাকে প্রথমেই জানাতে হয় নিজের বাসস্থান, ওয়ার্ড বা পঞ্চায়েত এলাকার বৃত্তান্ত, পেশা, বয়স, সংক্ষিপ্ত ব্যক্তিগত বিবরণ, মোবাইল নম্বর, এমনকি হোয়াটস্‌অ্যাপ নম্বরও। এক্ষেত্রে সাধারণ মানুষের ব্যক্তিগত সুরক্ষা বিঘ্নিত হচ্ছে বলে দাবি করছে বিরোধী দলের সমর্থকগণ। রাজ্যের বিজেপি সাধারণ সম্পাদক সায়ন্তন বসু আশঙ্কা করে জানিয়েছেন যে, পশ্চিমবঙ্গের বর্তমান যা অবস্থা, তাতে নাম জানিয়ে কেউ অভিযোগ করলে তার পেছনে পুলিশও লাগিয়ে দেওয়া হতে পারে। সাধারণ মানুষের ওপর নজরদারি করতেই এই কর্মসূচি গ্রহণ করা হয়েছে বলে অভিযোগ করেছেন তিনি।

মন্তব্য
Loading...