কলকাতার রাজপথে টাকার বৃষ্টি; রীতিমত ভিড় জমে গেল রাস্তায় টাকা ধরার জন্য

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ আবহাওয়া অফিস তাদের খবরে বৃষ্টির কথা না বললেও কলকাতার রাজপথে সকলে চমকে উঠল হটাত টাকার বৃষ্টি দেখে । ঘটনাটি ঘটেছে কলকাতার অফিস পাড়া ডালহৌসির বেন্টিঙ্ক স্ট্রিটে ।

অনেক বৃষ্টির কথা শুনে থাকলেও আকাশ থেকে টাকা বৃষ্টি সিনেমা ছাড়া আর কোথায়ও হয়েছে কি না বলা সম্ভব নয় । কারন সচরাচর মানুষ আকাশ থেকে জলের বৃষ্টি দেখতেই অভ্যস্ত । কিন্তু ব্যস্ত রাজপথে দিনে দুপুরে হটাত করে শূন্য থেকে ঝর ঝর করে টাকা ঝরে পড়তে থাকে তাহলে যে কেউ চমকে উঠতে বাধ্য । আর যত ব্যস্ত মানুষ হোক না কেন, একবার থেমে চমকটা কাটিয়ে নিয়ে টাকা কুড়াতে ব্যস্ত হবে না, এটাও অসম্ভব ।

ডালহৌসির অফিস পাড়াতে বেন্টিঙ্ক স্ট্রিটে রয়েছে অসংখ্য উচু উচু অফিস বিল্ডিং । আজ বুধবার বেলা আড়াইটের সময়  ২৭ নম্বর বেন্টিঙ্ক স্ট্রিটের একটি অফিসের উচু তলা থেকে টাকার বৃষ্টি হতে থাকে । প্রথমে দু’একটা  টাকার নোট দেখে চমকে ওঠে পথ চলতি মানুষ এবং আশেপাশের দোকানদাররা । এরপর চমক ভাঙতে সময় লাগেনি । আর টাকার বৃষ্টিও শুরু হয়েছে বেশ ভাল ভাবে । রাস্তার উপর থেকে টাকা কুড়াতে গিয়ে রীতি মত কাড়াকাড়ি লেগে যায় দোকানি এবং পথ চলতি মানুষের মধ্যে ।

জানা গেছে, অফিস পাড়ার ঐ এলাকায় চার্টার্ড ফার্মের অনেক অফিস রয়েছে । অফিসের আড়ালে অনেক সময় অনেক ভুয়ো ব্যবসা চলে । এমনই একটা অফিসে আয়কর দপ্তরের আধিকারিকরা রেড করায় বিল্ডিং -এর উপরের জানালা থেকে টাকা নিচে ফেলে দেওয়া হয় । স্থানীয় সুত্রে জানা গেছে, আনুমানিক কয়েক লাখ টাকা প্রায় দশ মিনিট ধরে নিচের রাস্তায় পড়তে থাকে । টাকার বৃষ্টিতে টাকার ফোঁটা একশ, পাঁচশ, এমন কি দুহাজারেরও ছিল । সবচেয়ে অবাক করার বিষয় হল, যে জায়গায় টাকার বৃষ্টি হয়েছে সেখান থেকে খুব বেশি হলে ২০০ মিটার আয়কর ভবনের অবস্থান ।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...