সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

SBI অ্যাকাউন্ট থেকে টাকা গায়েব! নতুন ভাবে গ্রাহকদের সতর্ক করল ব্যাঙ্ক কর্তৃপক্ষ

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ- কান পাতলেই শোনা যায় অ্যাকাউন্ট থেকে টাকা গায়েব। নিত্যনতুন উপায়ে ফাঁদ পেতে প্রতারকরা হাতিয়ে নিচ্ছে আমাদের কষ্টের টাকা। এবার এসবিআই (SBI) থেকে গ্রাহকদের সতর্ক করা হল প্রতারকদের ফাঁদে পা না দেওয়ার জন্য।

এখন যোগাযোগের সবচেয়ে বড় মাধ্যম হল সোশ্যাল মিডিয়া। দেখা গেছে প্রতারকরা গ্রাহকদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে টাকা হাতিয়ে নেওয়ার জন্য নতুন নতুন ভুয়ো অ্যাকাউন্ট খুলছে। গ্রাহকরা সরল বিশ্বাসে তাদের অভাব অভিযোগের কথা নিরধিদায় সেখানে পোস্ট করছে। প্রতারকরা গ্রাহকদের দুর্বলতার কথা জেনে গিয়ে খুব সহজেই প্রতারিত করে তাদের অ্যাকাউন্ট থেকে টাকা হাতিয়ে নিতে পারছে। এই বিষয়ের উপর নজর রেখে এসবিআই (SBI) গ্রাহকদের সতর্ক করল।

সম্প্রতি এসবআই এর পক্ষ থেকে জানানো হয়েছে সোশ্যাল মিডিয়ায় ব্যাঙ্কের নাম ভাঁড়িয়ে তৈরি হওয়া ভুয়ো অ্যাকাউন্ট গুলি দ্রুত আনফলো করে দেওয়ার জন্য, তাছাড়া সোশ্যাল মিডিয়ায় কোনও ব্যাঙ্কের নামে ট্যাগ করার আগে যাচাই করে নিতে বলা হচ্ছে সেটি ভেরিফায়েড অ্যাকাউন্ট কিনা।

এভাবেই সোশ্যাল মিডিয়া ব্যবহার করে হ্যাকাররা খুব সহজেই গ্রাহকের সাথে যোগাযোগ করতে পারছে এবং দ্রুত অ্যাকাউন্ট থেকে টাকা হাতিয়ে নিতে পারছে। এসবিআই (SBI) এর পক্ষ থেকে জানানো হয়েছে অনলাইন লেন দেনের ক্ষেত্রে প্রতারিত হলে ব্যাঙ্ক কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করতে অথবা ব্যাঙ্কের হেল্প লাইন ১৮০০১১২২১১ এবং ১৮০০৪২৫৩৮০০ নাম্বারে দ্রুত যোগাযোগ করতে।

মন্তব্য
Loading...