Ultimate magazine theme for WordPress.

শারদীয় দূর্গা বন্দনার গান গাইলেন মোনালী ঠাকুর

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: শারীদীয় দুর্গোৎসব যা বাঙ্গালীর সবথেকে বড় উৎসব হিসাবে ধরা হয়। দুর্গোৎসব উপলক্ষে সিনেমা পরিচালক থেকে শুরু করে সবাই তার পন্য বাজারে বাজারজাত করার পরিকল্পনা করেন। পুজোকে ঘিরে অডিও গান বের করা অনেক আগের ধারাবাহিকতা। একসময় সব শ্রোতারা অপেক্ষা করতেন কবে পুজোর গান আসবে।

অডিও বাজার ইন্টারনেটের কারনে ধ্বংস হলেও শিল্পীরা এসময় নতুন কিছু করার পরিকল্পনা রাখেন। জাতীয় পুরষ্কারপ্রাপ্ত সংগীশিল্পী মোনালী ঠাকুর তাই দুর্গোৎসব উপলক্ষে গাইলেন দেব দুর্গার বন্দনার গান। দুর্গার আগমন এবং তার আগমনে মানবজাতির সমস্ত অকল্যাণ দূর হওয়ার বার্তা নিয়ে মোনালীর এই গান।

দুর্গা এলো গানটি সবুজ পাড়ের শাড়িতে মোনালী নেচে নেচে কন্ঠ দিয়েছেন। গানটিতে সুরারোপ করেছেন গুড্ডুর। দুর্গা পুজার গানটি নিয়ে কথা বলতে গিয়ে মোনালি ঠাকুর বলেন, ‘পূজার গান নিয়ে আমি সব সময়ই অতি উৎসাহী ছিলাম। শেষ পর্যন্ত সেই স্বপ্ন পূরণ হলো। পূজার আগেই গানটি প্রকাশ করতে পেরে আমি উচ্ছ্বসিত। গান কেমন হয়েছে জানি না, তবে এই গান শুনলে যে কেউই পূজোর আমেজ ও গন্ধ অনুভব করতে পারবেন। সত্যি বলতে এই গান প্রকাশের পর থেকে আমি আনন্দে লাফাচ্ছি।’

গত একুশে সেপ্টেম্বর প্রকাশিত গানে বাঙালি সাজে মোনালির উপস্থিতি দর্শক শ্রোতামহলে সাড়া ফেলেছে। গানটি মুক্তির পর থেকে ২৭ লাখের বেশি মানুষ দেখেছেন। পশ্চিমবঙ্গেও মেয়ে মোনালি ঠাকুর ২০০৬ সালে ‘ইন্ডিয়ান আইডল’ প্রতিযোগিতায় অংশ নিয়ে আলোচনায় আসেন। বলিউড সিনেমায় মোনালী ঠাকুর ব্যপক জনপ্রিয়তা পান। গানের পাশাপাশি অভিনয় করেও প্রশংসা কুড়িয়েছেন মোনালি ঠাকুর।

মন্তব্য
Loading...