সময়ের সাথে হাত মিলিয়ে

প্রধানমন্ত্রী পদে মোদীর শপথ বৃহস্পতিবার সন্ধে ৭টায়

লোকসভা নির্বাচনে বিপুল জয়লাভের পর আবারও প্রধানমন্ত্রী হলেন নরেন্দ্র মোদী। আগামী ৩০ শে মে বৃহস্পতিবার সন্ধ্যে ৭ টা নাগাদ প্রধানমন্ত্রী পদের জন্য শপথ গ্রহণ করবেন তিনি। গতকাল রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ একথা টুইট করে জানিয়েছেন। এই নিয়ে পরপর দুইবার প্রধানমন্ত্রী পদের জন্য একক ভোটে জয়লাভ করলেন নরেন্দ্র মোদী।

৫৪৫ টি আসনের মধ্যে ৩৫২ টি আসন পেয়ে বিজেপির এই বিপুল জয়লাভের ফলে আগামী মন্ত্রী কারা হবেন টা গোপন রাখা হয়েছে। তবে একটি সুত্রে জানা গেছে যে, মোদী এবং অমিত শাহ আসন্ন মন্ত্রীদের পদে একদল নতুন মুখ আনতে চাইছেন। তবে সিনিয়র বিজেপি নেতা অরুণ জেটলিকেই অর্থমন্ত্রী হিসেবে রেখে দেওয়া হবে নাকি রেল ও কয়লামন্ত্রী পীযূষ গয়ালকে এশিয়ার তৃতীয় বৃহত্তম অর্থনীতির দায়িত্ব দেওয়া হবে সেই দিকে নজর দেওয়া হচ্ছে। পীযূষ গয়াল এর আগে জেটলির অসুস্থতার সময় দু’বার ওই দায়িত্ব নিয়েছিলেন সাময়িক ভাবে। নির্বাচনের আগে বাজেট পেশ করেছিলেন তিনি। নতুন সরকার দায়িত্ব নেওয়ার পরের সম্পূর্ণ বাজেটটি পেশ করার কথা।

স্মৃতি ইরানি আমেঠীতে রাহুল গান্ধীকে হারানোর পুরস্কার হিসেবে আরও ভারী কোনও দফতর দেওয়া হতে পারে বলে মন‌ে করা হচ্ছে। ওই কেন্দ্র গত চার দশক ধরে কংগ্রেসের শক্ত ঘাঁটি হিসেবে সকলের কাছে পরিচিত। রাহুল নিজে ওখান থেকে তিনবার নির্বাচিত হয়েছেন। যেখানে স্মৃতি ইরানির পাঁচ বছর লেগে গেলো ওখানকার আসন জয় করতে।

মন্তব্য
Loading...